× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লিড দেখাচ্ছে প্রোটিয়াদের স্বপ্ন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৬ পিএম

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৬ পিএম

লিড দেখাচ্ছে প্রোটিয়াদের স্বপ্ন

প্রথম টেস্টে লজ্জার হারের পর সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের মেলে ধরেছে দক্ষিণ আফ্রিকা। ২৪২ রান করেও হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে ৩১ রানের লিড নিয়েছে নেইল ব্র্যান্ডের দল। নিউজিল্যান্ড অলআউট হতেই শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। আগামীকাল বৃহস্পতিবার লিড বড় করার লক্ষ্যে নতুন করে ব্যাটিংয়ে নামবে সফরকারীরা।

প্রথম দিন শেষে প্রোটিয়াদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২২০ রান। দ্বিতীয় দিনে আর ২২ রান যোগ করতেই ইনিংস শেষ হয় সফরকারীদের। আগের দিন সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৭০ রানের জুটি গড়া রুয়ান ডি সোয়ার্ট ও শন ফন বার্গ আর মাত্র ৭ রান যোগ করতে পারেন। অভিষিক্ত পেসার উইলিয়াম ও’রুর্ক বোল্ড করে দেন ফন বার্গকে। তিনি ৮৯ বলে ৩৮ রান করেন। ১৫৬ বলে ইনিংস সর্বোচ্চ ৬৪ রান করা ডি সোয়ার্টও হয়েছেন বোল্ড। ডেন পিটারসনকে টম ল্যাথামের ক্যাচ বানিয়ে প্রোটিয়া ইনিংসের ইতি টানা ও’রুর্ক ৫৯ রানে নিয়েছেন ৪ উইকেট। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট তারই। ৩ উইকেট নেন রাচীন রবীন্দ্র। ১টি করে উইকেট নিয়েছেন নিল ওয়াগনার, ম্যাট হেনরি ও টিম সাউদি।

জবাব প্রথম ওভারেই বিপদে পড়ে স্বাগতিকরা। ডেভন কনওয়ে বিপদ বাড়ান। ড্যান প্যাটারসনের বলে কিপারের হাতে জমা পড়েন কিউই ওপেনার। এরপর টম ল্যাথামকে নিয়ে প্রতিরোধ গড়েন উইলিয়ামসন। ৭৪ রানের জুটি গড়েন দুজন। পিডিটের বলে ৪০ করে টম ল্যাথাম ফিরলে জুটিটি ভাঙে। খানিক পর উইলিয়ামসনও ফেরেন। অর্ধশতক থেকে ৭ রান দূরত্ব রেখে তিনি মাঠ ছাড়েন।

আগের টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান রাচিন রবীন্দ্র থিতু হয়েও কাটা পড়েন। মোরেকির বলে বোল্ড হন। করেন ৭৩ বলে ২৯ রান। ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি উইল ইয়ং। আর শেষের দিকের টম ব্ল্যান্ডেল, গ্লেন ফিলপস কিংবা ম্যাট হ্যানরি ছিলেন আসা-যাওার মিছিলে। সবমিলিয়ে ২১১ রানে থামে কিউইরা। 

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সেরা বোলিং করেছেন পিট। ৮৯ রান খরচ করে নেন ৫ উইকেট। টেস্টে এক ইনিংসে দ্বিতীয়বার ৫ উইকেট নিয়েছেন প্রোটিয়া এই স্পিনার। ডেন প্যাটারসন নেন ৩ উইকেট। ১ উইকেট নেন মোরেকি। বাকি এক উইকেট হয়েছে রান আউট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা