× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামের সামনে রংপুরের দুইশ ছাড়ানো লক্ষ্য

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৫ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০০ পিএম

ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছিলেন সাকিব, তবে বেশি দূর যেতে পারেননি। ছবি : রংপুর রাইডার্স

ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছিলেন সাকিব, তবে বেশি দূর যেতে পারেননি। ছবি : রংপুর রাইডার্স

ঢাকা থেকে সিলেট ঘুরে আবার ঢাকায় চলছে বিপিএল। এখন অবধি ২৬টি ম্যাচ হলেও একটি ইনিংসও ছিল না দুইশ বা ততধিক রানের ইনিংস। চলতি বিপিএলে সেই আক্ষেপ চট্টগ্রামের বোলারদের ওপর মিটিয়েছে রংপুর। রাইডার্সদের তাণ্ডব আর চ্যালেঞ্জার্সদের বাজে ফিল্ডিংয়ের মহড়ায় দুইশ ছাড়ানো ইনিংস দেখেছে মিরপুর তথা বিপিএল। 

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১০ ফেব্রুয়ারি) টস জিতে ২১১ রান তুলেছে রংপুর। ৩ উইকেট হারানোর দিনে রংপুরের দুই বিদেশি রেজা হেনড্রিকস ও জিমি নিশাম পেয়েছেন ফিফটির দেখা। তিনে নেমে ১৬ বলে তাণ্ডব চালিয়েছিলেন সাকিব আল হাসান।

দক্ষিণ আফ্রিকা থেকে সকালে ঢাকায় এসে দুপুরে ওপেন করতে নেমে যান রেজা হেনড্রিক্স। একাদশে ফেরা রনি তালুকদারকে নিয়ে উদ্বোধনী জুটিতে প্রথম ৬ ওভারে তোলেন ৫২ রান। রনি ফেরেন ১৭ বলে ২৪ রান করে। এরপর সাকিব আল হাসানকে পেয়ে আরও জ্বলে ওঠেন হেনড্রিক্স। আগের ম্যাচে ছন্দে ফেরা সাকিব এদিন ছিলেন আরও বেশি ফুরফুরে মেজাজে।

সাকিব-হেনড্রিক্স এদিন শুধু লম্বা জুটিই গড়েননি, রংপুরের রানের চাকায় এনে দেন গতি। তবে মাঝের দিকে একই ওভারে সাকিব-হেনড্রিক্সকে ফেরান সালাউদ্দিন শাকিল। মাত্র ১৬ বলে ৩ চার ও ১ ছয়ে ২৭ রানের ইনিংস সাজান সাকিব। ৩৬ বলে পঞ্চাশ ছোঁয়া হেনড্রিক্স সাজঘরের পথে হাঁটেন নামের পাশে ৫৮ রান নিয়ে। 

বাকি পথ দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে টেনে নিয়ে যান অধিনায়ক নুরুল হাসান সোহান। তাকে দারণভাবে সঙ্গ দেন কিউই তারকা জিমি নিশাম। এই দুইয়ের ব্যাটে আর কোনো বিপদ দেখেনি রংপুর। রংপুরের জার্সি গায়ে জড়িয়ে জিমি নিশামও পেয়ে যান প্রথম ফিফটির দেখা। মাত্র ২৬ বল খেলে নিশাম করেন ৫১ রান, এই ইনিংসে ছিল ৫ চার ও ৩ ছয়। তাতেই যেন ২১১ রানের পাহাড় গড়ে ফেলে রংপুর রাইডার্স।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা