× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জাসপ্রিত বুমরাহ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৫ পিএম

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৬ পিএম

জাসপ্রিত বুমরাহ

জাসপ্রিত বুমরাহ

মাঠের ক্রিকেটে দারুণ সময় কাটছে এখন জাসপ্রিত বুমরাহর। দুর্দান্ত খেলে যাচ্ছেন তারকা এ পেসার। বল হাতে পেস বোলিংয়ে রীতিমতো ঝড় তুলে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় বিশাখাপত্তম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে শিকার করেন ৯ উইকেট।

যার মধ্যে এক ইনিংসে ছিনিয়ে নেন ৬ উইকেট। দাপুটে এই বোলিং পারফরম্যান্সের কারণে দারুণ একটা পুরস্কারও পেলেন বুমরাহ। উঠে গেলেন আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। ভারতের চতুর্থ বোলার হিসেবে আইসিসির টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে উঠলেন তারকা এ পেসার।

তার আগে কীর্তি গড়েন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও প্রয়াত বিষাণ সিং বেদি। বুমরাহর আগের বোলারদের র‌্যাঙ্কিংয়ের চূড়ায় ছিলেন অশ্বিন। স্বদেশি এ স্পিনারকে হটিয়েই তিন থেকে র‌্যাঙ্কিংয়ের রাজত্ব নিজের দখলে নিয়েছেন বুমরাহ। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে খেলেননি কাগিসো রাবাদা।

কিন্তু তারপরও র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানটা নিজের করে রেখেছেন দক্ষিণ আফ্রিকার এ স্টার পেসার। ইংলিশদের বিপক্ষে টেস্টে দ্বিশতক হাঁকিয়েছেন যশস্বী জয়সওয়াল। তার ২০৯ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে র‌্যাঙ্কিংয়ে ৩৭ ধাপ এগিয়েছেন তারকা এ ওপেনার। টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে পৌঁছে গেছেন ২৯তম স্থানে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা