× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্রীড়ামন্ত্রী-ক্রিকেটারদের আনন্দঘন সন্ধ্যা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৮ এএম

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৪ পিএম

ক্রীড়ামন্ত্রী-ক্রিকেটারদের আনন্দঘন সন্ধ্যা

দেশের প্রথম ব্যাট প্রস্তুতকারী প্রতিষ্ঠান হিসেবে ‘এমকেএস স্পোর্টস’ আত্মপ্রকাশ করেছে আগেই। যেটার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন বাংলাদেশ জাতীয় দলের দুই ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ও ইমরুল কায়েস। ২০২২ সালে ছোট পথচলা শুরু করা এই কোম্পানি এবার বৃহৎ পরিসরে যাত্রা শুরু করছে। এরই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যায় রাজধানীর শেরাটন হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন হয় এই ব্যাট কোম্পানিটি। যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন এমকেএস স্পোর্টস কোম্পানির ওয়েবসাইট উদ্বোধন করেন। এসময় জাতীয় দলের সাবেক-বর্তমান ক্রিকেটারসহ বিসিবির উর্ধ্বতন কর্মকতা ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

নাজমুল হাসান পাপন বলেন, এমকে স্পোর্টসকে আইসিসি ইতোমধ্যে  ক্রিকেট ব্যাট তৈরির অনুমোদন দিয়েছে। বাংলাদেশেই এখন থেকে আন্তর্জাতিক মানের ক্রিকেট ব্যাট তৈরি হবে জেনে আমি সত্যি গর্বিত। আমি বিশ্বাস করি, এ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট অনেকদূর এগিয়ে যাবে। স্বল্প মূল্যে আমাদের খেলোয়াড়রা আন্তর্জাতিক মানের ক্রিকেটসামগ্রী পাবে। কাস্টমাইজড করা যাবে।


তিনি আশা প্রকাশ করেন, দেশের সীমানা ছাড়িয়ে এমকেএস স্পোর্টস আন্তর্জাতিক মানের একটি ব্রান্ডে পরিগনিত হবে। বাংলাদেশে তৈরি স্পোর্টস ইকুইপমেন্ট বিদেশে রপ্তানি হয়ে বৈদেশিক মুদ্রা অর্জিত হবে। যা দেশের অর্থনীতিতে অবদান রাখবে। তাই এমন ভালো উদ্যোগের জন্য এই কাজের সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।  


 ’আমাদের জাতির পিতা নিজেও একজন ভালো ফুটবল খেলোয়াড় ছিলেন। তার বাবাও স্বনামধন্য ফুটবলার ছিলেন। বঙ্গবন্ধুর জেষ্ঠ্যপুত্র শহীদ শেখ কামাল বাংলাদেশে আধুনিক ফুটবলের জনক। শুধু ফুটবল নয়, তিনি ক্রিকেট ও বাস্কেটবলও ভালো খেলতেন। সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতোভাবে জড়িত ছিলেন। শহীদ শেখ জামালও কৃতি খেলোয়াড় ছিলেন। বঙ্গবন্ধুর পুরো পরিবারই প্রত্যক্ষভাবে ক্রীড়াঙ্গনের সাথে জড়িত’।

এর আগে অনুষ্ঠানের শুরুতে এমকেএস কোম্পানির ব্যাট নিয়ে র‍্যাম্প শোয়ে অংশ নেন যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীসহ আরও ৫ ক্রিকেটার- পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, তানজীদ হাসান তামিম, রিশাদ হোসেন, রাকিবুল হাসান। তারা সকলেই কোম্পানির শুভেচ্ছাদূত হিসেবে রয়েছেন। 


অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইমরুল কায়েস বলেন, আসলে আমি বাংলাদেশের হয়ে খেলার সময়ই এই স্বপ্ন দেখেছিলাম। শিহাব ভাইয়ের কথা জানতে পারার পর উনার সাথে যোগাযোগ করি। এরপর ২-২.৫ বছরের প্লান করে আজকের এই অবস্থায় এসেছি। আমরা দেশের প্রতিটি জেলায়, প্রতিটি খেলোয়াড়ের পাশে থাকার চেস্টা করব। আমাদের জন্য দোয়া করবেন যেন আমরা সামনে এগিয়ে যেতে পারি।


তামিম ইকবাল বলেন, আমি সত্যিই খুব গর্বিত যে বাংলাদেশ ব্যাট ম্যানুফেকচারিং করছে। আমার এখনও মনে আছে, একসময় আমরা অন্য দলের ড্রেসিংরুমে গিয়ে ক্রিকেটারদের কাছে ব্যাট চাইতাম। অনেক সময় ওরা মুখের ওপর না করে দিত। এমন না যে ব্যাট কেনার টাকা আমাদের নেই, ব্যাপারটা হল আমরা ভালো ব্যাট পাই না। আমি আশা করি, এমকেএস এই অভাবটা দূর করবে। 

সাকিব আল হাসান বলেছেন, ওদের ব্যাট আমার এখনও ব্যবহার করার সুযোগ হয়নি। ওরা বলেছে আমাকে একটা ব্যাট দিবে। এই প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বেশি ভূমিকা রাখছে ইমরুল। সে নিজের ইংল্যান্ডে গিয়ে কাঠ দেখে নিয়ে আসছে। শাহিন ভাই তো ব্যাট বানাচ্ছে আর মিরাজ শুধু বিনিয়োগ করেছে। আশা করছি বাংলাদেশ ক্রিকেট এটা থেকে বেশ উপকৃত হবে। 


এমকেএস ব্যাট বাংলাদেশে নতুন মাত্রা দিবে বলে বিশ্বাস জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের, ‘আমি খুব গর্বিত যে বাংলাদেশে ব্যাট তৈরি হচ্ছে। আমি বিশ্বাস করি এমকেএস বাংলাদেশ ক্রিকেটে নতুন মাত্রা দিবে। আশা করব, তারা দেশের নাম উজ্জ্বল করবে।’


বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, আমার খুব আনন্দ লাগছে যে, আমাদের দেশে এখন আন্তর্জাতিক মানের ব্যাট তৈরি হবে। মিরাজ-কায়েসরা এই উদ্যোগের মাধ্যমে যে সাহসের পরিচয় দিয়েছে, আমি তাদের সাফল্য কামনা করি। 


এই উদ্যোগের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত আফতাব শাহিন স্মৃতি রোমন্থন করে বলেন, এই ভেবে আনন্দ লাগছে যে, ২৪ বছর যে স্বপ্ন আমি দেখেছিলাম তা আজ সত্যি হয়েছে। আগে স্পন্সর ছাড়া দেশে ভালো ব্যাট আসত না। যা আমার মনে খুব কষ্ট দিয়েছিল। এরপর আমি এটা নিয়ে অনেকদিন যাবত রিসার্চ করেছি। পরে কায়েস ভাই ও মিরাজকে নিয়ে এই কোম্পানির যাত্রা শুরু করি। 


গত ডিসেম্বরে বাংলাদেশের প্রথম ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক হিসেবে আইসিসি থেকে স্বীকৃতি পায় এই প্রতিষ্ঠান। জাতীয় ক্রিকেটার মেহেদি হাসান মিরাজের (এম), ইমরুল কায়েসের (কে) এবং ব্যাট যিনি কাস্টমাইজ করবেন বা তৈরি করবেন সেই আফতাব শাহিনের (এস) নামের প্রথম অক্ষর মিলিয়ে এই ‘এমকেএস’ নাম রাখা হয়েছে।


আইসিসি থেকে ‘এমকেএস স্পোর্টস’ নামে অনুমোদন পেয়েছে প্রতিষ্ঠানটি। শুরুতে ব্যাট নিয়ে ক্রিকেট বাজারে আত্মপ্রকাশ করেছে তারা। হ্যান্ড গ্লাভসও আছে তাদের। দ্রুতই বল প্রস্তুতে পা বাড়াতে যাচ্ছে এমকেএস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা