× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেরার অপেক্ষা আরও বাড়ল রশিদের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৩ পিএম

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৮ পিএম

পিঠের ইনজুরি বেশ ভোগাচ্ছে রশিদ খানকে — ছবি : সংগৃহীত

পিঠের ইনজুরি বেশ ভোগাচ্ছে রশিদ খানকে — ছবি : সংগৃহীত

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে মাঠের বাইরে রয়েছেন রশিদ খান। পিঠের ইনজুরির জন্য নভেম্বরে শল্যবিদের ছুরি-কাঁচির নিচে যেতে হয় তাকে। অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে ওঠেননি এই অলরাউন্ডার। তাই শ্রীলঙ্কার বিপক্ষে আসম্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও এই তারকা লেগ স্পিনারকে পাবে না আফগানিস্তান। 

গত মাসে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন রশিদ। কিন্তু শতভাগ ফিট না হওয়ায় কোনো ম্যাচ খেলতে পারেননি এই তারকা ক্রিকেটার। এমনকি বিগ ব্যাশ, এসএ টি-টোয়েন্টি ও পিএসএল থেকেও নাম সরিয়ে নেন তিনি। এবার জানা গেল, রশিদের মাঠে ফেরার অপেক্ষা আরও বাড়ছে। 

রবিবার (৪ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ঘোষিত এই দলে ডাক পেয়েছেন গুলবাদিন নাইব ও ফারিদ আহমাদ। তবে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন নাজিবউল্লাহ জাদরান ও আব্দুল রহমান।

এদিকে চোটের কারণে নেই পেসার মোহাম্মাদ সালিম। তার জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে চলমান একমাত্র টেস্টে অভিষেক ইনিংসে ৪ উইকেট নেওয়া নাভিদ জাদরানও জায়গা করে নিয়েছেন ওয়ানডে দলে। এখন পর্যন্ত স্রেফ ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে ৯ উইকেট নিয়েছেন ১৮ বছর বয়সী এই পেসার।

আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। এরপর ১১ ও ১৪ তারিখ হবে শেষ দুই ওয়ানডে। সবগুলো ম্যাচ হবে পাল্লেকেলেতে। এরপর ডাম্বুলায় তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ম্যাচগুলো হবে ১৭, ১৯ ও ২১ ফেব্রুয়ারিতে। 

আফগানিস্তান ওয়ানডে দল হাশমাতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমাত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আজমাতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, কাইস আহমাদ, নুর আহমেদ, মুজিব-উর-রহমান, ফজল হক ফারুকি, নাভিদ জাদরান, ফারিদ আহমাদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা