× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইব্রাহিমের শতকে লড়াইয়ে ফিরল আফগানরা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ০০:১৪ এএম

ইব্রাহিম জাদরানের সেঞ্চুরি উদযাপন

ইব্রাহিম জাদরানের সেঞ্চুরি উদযাপন

রহমত শাহ দাপুটে ব্যাটিং করেছিলেন। এনে দিয়েছিলেন ৯১ রানের দুরন্ত এক ইনিংস। কিন্তু তারপরও প্রথম ইনিংসে ১৯৮ রানের বেশি তুলতে পারেনি আফগানিস্তান। তাদের ধসিয়ে দিয়েছিল বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো ও প্রবথ জয়াসুরিয়ার দুরন্ত বোলিং।

তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে অতিথিরা। রহমত শাহ প্রথম ইনিংসে না পারলেও এবার কলম্বোর মাঠে ঠিকই সেঞ্চুরির দেখা পেয়েছেন ইব্রাহিম জাদরান। এটা তার টেস্ট ক্যারিয়ারের প্রথম শতক।

২১৭ বলে ১১ চারে ১০১ রানের দুর্বার এক ইনিংস খেলে তৃতীয় দিন শেষে অজেয় রয়ে গেছেন উদ্বোধনী ব্যাটার ইব্রাহিম। ৪৬ রানে অপরাজিত থেকে তাকে সঙ্গ দিচ্ছেন ওয়ানডাউনে নামা রহমত শাহ। আগের ইনিংসে তিনি অবশ্য নার্ভাস নাইনটিতে ফিরেছিলেন।

তবে ৩ রানের জন্য অর্ধশতক মিস করেন অন্য ওপেনার নূর আলী জাদরান। ৪৭ রানেই সন্তুষ্ট থাকতে হয় তাকে। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১৯৯ রানের পুঁজি গড়েছে ক্যাপ্টেন হাশমাতুল্লাহ শহীদির দল। তবে এখনও তারা ৪২ রানে পিছিয়ে।

তার আগে শ্রীলঙ্কা ৪৩৯ রানের বিশাল পুঁজি গড়ে প্রথম ইনিংসে। দ্বিতীয় দিন শেষে তাদের দলীয় স্কোর ছিল ৬ উইকেটে ৪১০। তৃতীয় দিনে এসে তারা পায় আর মাত্র ২৯ রান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা