× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বকাপ বাছাই

সৌদি আরবে অনুশীলন করবে বাংলাদেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৩ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৫ পিএম

সৌদি আরবে অনুশীলন করবে বাংলাদেশ

আগামী মার্চে বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ রবিবার বাফুফে ভবনে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির এক সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।

২১ ও ২৬ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে এ দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। সূচিতে ২১ মার্চ হোম ম্যাচটি হওয়ার কথা থাকলেও ফিলিস্তিনের অনুরোধে অ্যাওয়ে ম্যাচটি খেলবে বাংলাদেশ। যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন তাদের হোম ম্যাচটি খেলবে কুয়েতে। এরপর ২৬ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ হোম খেলবে।

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘ফিলিস্তিনের অনুরোধে আমরা হোম ম্যাচের তারিখটা অদলবদল করেছি ফিফার সঙ্গে কথা বলে। এটা আমাদের জন্য ভালো হয়েছে। কারণ, সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করে আমরা সরাসরি কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচটি খেলে দেশে ফিরব। এরপর ২৬ তারিখ ওদের সঙ্গে কিংস অ্যারেনায় খেলা।’

এদিকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। এরপর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্রাম নেবেন খেলোয়াড়রা। ১ মার্চ সৌদি আরবে রওনা দেবে দল। অনুশীলন ক্যাম্প চলবে ১৭ মার্চ পর্যন্ত।

অনুশীলন ক্যাম্পের খরচ বহন করবে সৌদি ফুটবল ফেডারেশন। ক্যাম্পটি হবে সৌদি আরবের আল-তায়িফ শহরের কিং ফাহাদ স্পোর্টস সিটিতে। 

বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া, ফিলিস্তিন ও লেবাননের বিপক্ষে একই গ্রুপে খেলছে বাংলাদেশ। গত নভেম্বরে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ও ঢাকায় লেবাননের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছে হাভিয়ের কাবরেরার দল। অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলে হারলেও লেবাননের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছে লাল সবুজের প্রতিনিধিরা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা