× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পেনাল্টি মিসের পরও নায়ক এমবাপে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪৯ এএম

পেনাল্টি মিসের পরও নায়ক এমবাপে

স্ট্রার্সবার্গের বিপক্ষে খেলার শুরুটা হতাশাজনক কেটেছে কিলিয়ান এমবাপের। পেনাল্টি মিস করে পিএসজিকে হতাশ করেন বিশ্বকাপজয়ী তারকা। এরপরও প্যারিসিয়ানদের জয়ের নায়ক তিনি।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে গতকাল শুক্রবার রাতে স্ট্রার্সবার্গের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে পিএসজি। এ নিয়ে ফ্রান্সের শীর্ষ লিগে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল লুইস এনরিকের দল। সবশেষ গত ১৬ সেপ্টেম্বর নিচের কাছে হেরেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

স্ট্রার্সবার্গের মাঠে খেলার পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারত পিএসজি। ডি বক্সে নিজেদের এক খেলোয়াড় ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেননি এমবাপে। তার নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন স্ট্রার্সবার্গের গোলরক্ষক আলা বেল্লারোচ। পিএসজি ফরোয়ার্ডের পেনাল্টি মিসকে কেন্দ্র করে পুরো গ্যালারিতে যে উল্লাস দেখা গেছে তা জয়ের আনন্দকেও হার মানাবে।

এমবাপের স্পট কিক ঠেকালেও ৩১ মিনিটে ঠিকই হতাশা উপহার দিয়েছেন বেল্লারোচ। বিপদমুক্ত করতে গিয়ে বল এমবাপের কাছে পাঠিয়ে দেন ২২ বছর বয়সী গোলরক্ষক। ফাঁকা পোস্ট পেয়ে গোল আদায় করে নেন তারকা ফরওয়ার্ড।

বিরতি থেকে ফেরার চার মিনিট পর ব্যবধান বাড়ায় পিএসজি। এই গোলেও জড়িয়ে থাকল এমবাপ্পের নাম। তার বাড়ানো বল থেকেই জালের ঠিকানা খুঁজে নেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরওয়ার্ড মার্কো আসেনসিয়ো।

৬৮ মিনিটে একটি গোল পরিশোধ করেন স্ট্রার্সবার্গের ডিলানে বাকওয়া। বাকি সময়ে গোলপোস্টের নিচে দৃঢ়তা দেখিয়ে স্বাগতিকদের ম্যাচে ফিরতে দেননি জিয়ানলুইজি দোন্নারুম্মা।

এই জয়ে টেবিলের শীর্ষস্থান আরও পোক্ত করল পিএসজি। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৪৭ পয়েন্ট। ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে নিস। ২৫ পয়েন্ট পাওয়া স্ট্রার্সবার্গের অবস্থান ১০ নম্বরে।

ম্যাচ শেষে এনরিকে বলেছেন, ‘তারা (স্ট্রার্সবার্গ) আমাদের বেশ চাপে রেখেছিল। আমরা সব সময় সঠিকভাবে খেলতে পারিনি। তবে ভালো একটা ম্যাচ হয়েছে এমন একটা দলের বিপক্ষে, যাদের হারানোর কিছু ছিল না।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা