× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

আরিফুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪ ১৭:৫৬ পিএম

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪ ১৯:০৬ পিএম

আরিফুলের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুরুতেই ভারতের কাছে হোঁচট খেয়েছিল বাংলাদেশের যুবারা। অবশ্য সেই ধাক্কা সামলে আয়ারল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়ায় মাহফুজুর রহমান রাব্বির দল। এবার সুপার সিক্স নিশ্চিত করার মিশনে গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে আরিফুল ইসলামের অনবদ্য সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। 

শুক্রবার (২৬ জানুয়ারি) ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে ‘এ’ গ্রুপের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামেন বাংলাদেশের যুবারা। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৯১ রান সংগ্রহ করেছে লাল-সবুজ দল। ব্যাট হাতে চারে নামা আরিফুল ইসলাম ১০৩ রানের ঝলমলে ইনিংস খেলেন। 

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করেছিল বাংলাদেশ। তবে নবম ওভারে দলীয় ২৯ রানের মাথায় বিদায় নেন ওপেনার আদিল বিন সিদ্দিক। ২৮ বলে ১৩ রান করেন ডানহাতি এই ব্যাটার। এরপর ব্যাট করতে নামেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। শিবলীকে সঙ্গে নিয়ে খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করেন তিনি।

কিন্তু সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি শিবলী। ৪৫ বলে ২ বাউন্ডারিতে ২৭ রান করে বিদায় নেন তিনি। রিজওয়ান স্ট্রাইক রোটেট করে খেলছিলেন। কিন্তু দলীয় ৯৪ রানের মাথায় আউট হয়ে যান তিনি। বিদায়ের আগে ৪০ বলে ২ বাউন্ডারিতে ৩৫ রান করেন এই ব্যাটার। এরপর আরিফুল ও আহরার আমিনের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। 

চতুর্থ উইকেটে তারা দুজনে মিলে ১২২ রানের জুটি গড়েন। আহরার ব্যক্তিগত ফিফটির আগেই প্যাভিলিয়নে ফিরে যান। বিদায়ের আগে ৪৯ বলে ৪৪ রানের ইনিংস খেলেন তিনি। তবে ব্যাট হাতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন আরিফুল। দলীয় ২৩৭ রানের মাথায় বিদায়ের আগে ১০৩ বলে ১০৩ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ৯টি বাউন্ডারির মার। 

শেষ দিকে মোহাম্মদ শিহাব জেমস ক্যামিও ইনিংস খেলেন। তার ১৭ বলে ৩১ রানের ইনিংসে ছিল ২টি করে চার-ছক্কার মার। এ ছাড়া অধিনায়ক রাব্বি ২, শেখ পারভেজ জীবন ৭ বলে ১৩ ও রাফিউজ্জামান ৭ রান করেন। এতে নির্ধারিত সময়ে ২৯১ রান করে বাংলাদেশের যুবারা। 

বল হাতে যুক্তরাষ্ট্রের যুবাদের হয়ে আর্য গর্গ সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। এ ছাড়া অরিন নাদকার্নি ২টি এবং অতেন্দ্র সুব্রামানিয়ান ও পার্থ প্যাটেলের শিকার ১টি করে উইকেট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা