× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন বছরেও দুর্দান্ত এমবাপে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪ ১৯:৫৭ পিএম

নতুন বছরেও দুর্দান্ত এমবাপে

তিনি লক্ষ্য পানে ছুটছেন, ডান-বাঁয়ে না তাকিয়েই। কান পাতলেই দল ছাড়ার গুঞ্জন কিংবা খোলা চিঠিতে চুক্তি নবায়নের উদাত্ত আহ্বান। কোন দিকে পা বাড়াবেন কিলিয়ান এমবাপে। প্রশ্নের পিঠে প্রশ্ন জমেছে ঢের। আপাতত জালে বল জড়ানোকেই টার্গেট করেছেন ফ্রান্স তারকার। ছড়িয়ে ছিটিয়ে থাকা জঞ্জালে একটুও লক্ষ্যভ্রষ্ট হচ্ছে না তার শীতল মনোযোগ। মাঠের পারফরম্যান্স অন্তত সেটাই বলছে।

নতুন বছর কী দুর্দান্তই না কাটছে এমবাপের। গোল করছেন, সহায়তাও করছেন। গতকাল রাতে ফ্রেঞ্চ কাপেও দেখিয়েছেন আলোর বিচ্ছুরণ। জোড়া গোল ও সহায়তা করেছেন ফ্রান্স সেনসেশন। তার গোল উৎসবের রাতে অরলেয়ান্সকে ৪-১ গোলে উড়িয়ে ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোতে উঠেছে প্যারিস সেন্ট জার্মেই।

অরলেয়ান্সের মাঠে এদিন ১৬ মিনিটে এগিয়ে যায় পিএসজি। গোলটি করেন এমবাপে। এরপর আক্রমণ-প্রতিআক্রমণে কাটলেও প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধে ঘড়ির ৬৩ মিনিটে পিএসজির পক্ষে ব্যবধান ২-০ করেন এমবাপে। দুই গোল করেই তিনি থামেননি। গনসালো রামোস ও মাইয়ুলুলের গোলে করেন সহায়তা। ৭২ মিনিটে তার পাস থেকেই গোল করেন রামোস। ৮৬ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন মাইয়ুলুল। ১৭ বর্ষী এই মিডফিল্ডার প্রথম গোলের স্বাদ পেলেন পিএসজির জার্সিতে। যদিও তার দুই মিনিট আগে অর্থাৎ ৮৬ মিনিটে কর্নার থেকে অরলেয়ান্সকে একমাত্র গোলটি এনে দেন নিকোলাস সেইন্ট রোপ।

এমবাপের পারফরম্যান্স নিয়ে পিএসজি কোচ লুইস এনরিকে বলেছেন, ‘এগুলো দেখে অভ্যস্ত। তার (এমবাপে) জন্য এমন পারফরম্যান্স স্বাভাবিক ব্যাপার।’

ফ্রেঞ্চ কাপের পর লুইস এনরিকেকে এবার মনোযোগ দিতে হবে লিগ ‘আঁ’র ম্যাচে। লিগে ২৯ জানুয়ারি পরের ম্যাচটি তারা খেলবে ব্রেস্তের বিপক্ষে। লিগে ১৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সবার ওপর আছে পিএসজি। সমান ম্যাচে ৮ পয়েন্ট পিছিয়ে থেকে নিস আছে দ্বিতীয়তে।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা