× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আজীবন সম্মাননা পেলেন স্কালোনি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪ ১৫:১৯ পিএম

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪ ১৫:২৫ পিএম

আজীবন সম্মাননা পেলেন স্কালোনি

দীর্ঘ দিন ধরে শিরোপা খরায় ভুগছিল লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। বৈশ্বিক টুর্নামেন্ট কিংবা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই, কোথাও যেন নিজেদের প্রমাণ করতে পারছিল না লা আলবিসেলেস্তেরা। এমন সময়ে আর্জেন্টিনা দলের কোচ হয়ে আসেন লিওনেল স্কালোনি। তার দায়িত্ব নেওয়ার পরেই যেন বদলে যায় আকাশি নীল শিবিরের মাঠের চিত্র। এই মাস্টারমাইন্ডের জাদুর ছোঁয়ায় আর্জেন্টিনা জিতে একে একে কোপা আমেরিকা, ফিনালিসিমা এবং বিশ্বকাপ। অল্প সময়ে স্মরণীয় সব অর্জনের পর এবার গ্লোব সকার অ্যাওয়ার্ড আজীবনের সম্মাননা দিয়েছে স্কালোনিকে।

দুবাইয়ের দ্য আটলান্টিসে মধ্যপ্রাচ্যভিত্তিক সংস্থাটি এই পদক দিয়েছে স্কালোনিকে। যেখানে ফিফা, উয়েফা, ইসিএ এবং প্রধান ক্লাবগুলোর তারকা ফুটবলার ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


গ্লোব সকার এবার সর্বোচ্চ গোলদাতাসহ তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। গতবছর আর্লিং হলান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে পিছনে ফেলে সর্বোচ্চ গোলদাতা হন এই আল-নাসর তারকা।  একই অনুষ্ঠানে ২০২১ সাল থেকে আলবিসেলেস্তেদের হয়ে লাগাতার সব অর্জনের জন্য স্কালোনিকে দেওয়া হয় আজীবন সম্মাননা পদক।


আজীবন সম্মাননা আর্জেন্টিনার মানুষদের উৎসর্গ করে স্কালোনি বলেন, ‘সত্যি কথা বলতে আমরা যা পেয়েছি সেটা অনেকটা সিনেমার মতো। আমি এই পদক সকল আর্জেন্টাইনকে উৎসর্গ করছি, বিশেষ করে আমার কোচিং স্টাফ— পাবলো আইমার, ওয়াল্টার স্যামুয়েল, রবার্তো আয়ালা, মাতিয়াস মান্না, মার্টিন তোকাল্লি, লুইস মার্টিন ও রদ্রিগো ব্যারিওসকে। তারা আমার এই অবিশ্বাস্য অর্জনে অনেক সাহায্য করেছে।’
উল্লেখ্য, ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে হারের পর দলটির দায়িত্ব নেন লিওনেল স্কালোনি। জর্জ সাম্পাওলির স্থলাভিষিক্ত হয়ে লিওনেল মেসিদের টানা তিন শিরোপা জেতানোর পিছনে বড় অবদান রাখেন এই মাস্টারমাইন্ড। এরপর তার মুকুট কেবল ভারী হয়ে চলেছে। বিশ্বকাপ জিতে অর্জন করেছিলেন সেরা কোচের খেতাব। এবার গ্লোব সকার অ্যাওয়ার্ডের আজীবন সম্মাননা পেলেন ৪৫ বছর বয়সী এই কোচ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা