× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রেকর্ড দামে ফের আইপিএলের স্পন্সর টাটা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪ ১২:১৮ পিএম

রেকর্ড দামে ফের আইপিএলের স্পন্সর টাটা

ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে ৫ বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়িয়েছে টাটা গ্রুপ। প্রতি মৌসুমের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) ৫০০ কোটি রুপি দেবে প্রতিষ্ঠানটি। এর আগে ২০২২ থেকে ২০২৪ সাল পর্যন্ত প্রতি মৌসুমে ৩৬৯ কোটি রুপি করে দিয়েছিল টাটা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, হাজার কোটি টাকার এই টুর্নামেন্টের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। টেলিভিশন থেকে শুরু করে ফেইসবুক, টুইটার, ইনস্টাগ্রাম কিংবা ইউটিউব। মৌসুম শুরুর অনেক আগ থেকেই সমস্ত প্ল্যাটফর্মে থাকে আইপিএল উন্মাদনা। বিশ্বের নানা প্রান্তের তারকা ক্রিকেটাররাও মুখিয়ে থাকেন খেলার জন্য। লাভজনক এই লিগের স্পন্সরশিপ পেতে প্রতিষ্ঠানগুলোও কম যায় না বিনিয়োগের ক্ষেত্রে। আর সেই সুযোগেই আইপিএল দিয়ে কোটি কোটি রুপি কামিয়ে নেয় বিসিসিআই।

২০২২ সালে ড্রিম ইলেভেনের সঙ্গে চুক্তি বাতিল করে টাটা গ্রুপের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি করে ভারতীয় বোর্ড। এই দুই মৌসুমের জন্য বিসিসিআই’কে ৭৩৮ কোটি রুপি দিয়েছিল গাড়ি কোম্পানিটি। এবার সেই গ্রুপের কাছেই আইপিএল ইতিহাসের সর্বোচ্চ মূল্যে টুর্নামেন্টের স্পন্সর স্বত্ত্ব বিক্রি করেছে বিসিসিআই ।

টাটা গ্রুপের আগে ২ হাজার ১৯৯ কোটি রুপিতে ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত চীনা কোম্পানি ভিভোর সঙ্গে চুক্তি করেছিল বিসিসিআই। পরে ২০২০ সালে দুই দেশের রাজনৈতিক কোন্দলের কারণে আইপিএলের টাইটেল স্পন্সর হয় ড্রিম ইলেভেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা