× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবাহনী ও মোহামেডানের জয়োৎসব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪ ২৩:২৫ পিএম

আপডেট : ২০ জানুয়ারি ২০২৪ ২৩:৩২ পিএম

আবাহনী লিমিটেডের ফুটবলাররা

আবাহনী লিমিটেডের ফুটবলাররা

প্রিমিয়ার লিগ ফুটবলে জয়োৎসব করেছে দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং। আজ শনিবার ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেজ ও গ্রানাডার কর্নেলিয়াস স্টুয়ার্টের নৈপুণ্যে শেখ রাসেলকে ৩-১ গোলে হারিয়েছে আন্দ্রেস ক্রুসিয়ানির দল। জোড়া গোল করেছেন কর্নেলিয়াস। জোনাথন করেছেন বাকি গোলটি। দিনের আরেক খেলায় ৫ গোলের থ্রিলারে বাংলাদেশ পুলিশ এফসিকে ৩-২ গোলে হারিয়েছে মোহামেডান। জয়সুচক গোলটি করেছেন মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে।  

আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে প্রথমার্ধেই দু গোলে এগিয়ে যায় আবাহনী। ম্যাচের ১২ মিনিটে একটা সংঘবদ্ধ আক্রমণ থেকে কর্নেলিয়াস বল বাড়ান অরক্ষিত ফার্নান্দেজকে। লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জড়িয়ে দেন জালে। ৭৩ মিনিটে একটি গোল পরিশোধ করে শেখ রাসেল। এসময় দারুণ ফিনিশিং করেন সুমন রেজা। ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট বাকি থাকতে শেখ রাসেলের ফেরার পথ বন্ধ করে দেয় আবাহনী। লক্ষ্যভেদ করেন কর্নেলিয়াস।  

আগের ম্যাচে বিশ্রাম ছিলেন মোহামেডানের প্রাণভোমরা সুলেমানে দিয়াবাতে। শনিবার প্রিমিয়ার লিগে ফিরেই দলের জয়ে মুখ্য ভূমিকা করেন রাখেন মালির এই গোলমেশিন। জয়সূচক গোল ছাড়াও বাকি দুই গোলের উৎস ছিলেন দিয়াবাতে। 

ময়মনসিংহ স্টেডিয়ামে পুলিশ এফসির বিপক্ষে ২৭ মিনিটে লিড নেয় মোহামেডান। এসময় দিয়াবাতের ক্রসে দারুণ হেডে সাদা-কালোদের এগিয়ে নেন জাফর ইকবাল। তবে এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি মোহামেডান শিবিরে। ৭ মিনিটের মধ্যেই সমতায় ফেরে পুলিশ এফসি। গোল করেন পালাসিও। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। ৭০ মিনিটে দিয়াবাতের কাছ থেকে বল পেয়ে মোহামেডানকে এগিয়ে নেন। ৭৮ মিনিটে মুজাফফরভের বাড়ানো বলে গোল করে ব্যবধান ৩-১ করেন দিয়াবাতে। ম্যাচের ৮৪ মিনিটে গোল করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনে পুলিশ। এসময় লক্ষ্যভেদ করেন শাহেদ হোসেন। তবে হার এড়ানোর জন্য এটা যথেষ্ট ছিল না। 

দিনের অন্য ম্যাচে মুন্সীগঞ্জে ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনী ২-২ গোলে ড্র করেছে। চারটি গোলই করেছেন স্থানীয়রা। জাতীয় দলের সাবেক ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল করেন জোড়া গোল। এছাড়া নাসির চৌধুরী ও হেমন্ত বিশ্বাস করেন একটি করে গোল।  

মোহামেডান চার ম্যাচে তৃতীয় জয়ে ১০ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থানে। লিগে প্রথম দু ম্যাচ জয়হীন থাকা আবাহনী জিতল টানা দুই ম্যাচ। ৪ খেলায় তাদের সংগ্রহ ৭ পয়েন্ট । টানা দুই ম্যাচ হারা শেখ রাসেলের ঝুলিতে ৪ পয়েন্ট । ব্রাদার্স ও চট্টগ্রাম আবাহনীর অর্জন ২ পয়েন্ট ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা