× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লম্বা সময়ের জন্য মাঠের বাইরে সূর্যকুমার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ১২:৫৬ পিএম

কুঁচকির অস্ত্রোপচার করিয়েছেন ভারতের সূর্যকুমার যাদব; ছবি: সংগৃহীত

কুঁচকির অস্ত্রোপচার করিয়েছেন ভারতের সূর্যকুমার যাদব; ছবি: সংগৃহীত

বর্তমানে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-টোয়েন্টি। সংক্ষিপ্ত এই ফরম্যাটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান ভারতের সূর্যকুমার যাদব। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইঞ্জুরিতে পড়ে গোড়ালির অস্ত্রোপচার করিয়েছিলেন তিনি। এবার কুঁচকির অস্ত্রোপচার করিয়েছেন ডানহাতি এই হার্ডহিটার ব্যাটার। 

বুধবার (১৭ জানুয়ারি) জার্মানির মিউনিখে একজন বিশেষজ্ঞ সার্জন দ্বারা সূর্যকুমারের কুঁচকির অপারেশন করা হয়। ২০২২ সালে লোকেশ রাহুলেরও এমন (কুঁচকি বা স্পোর্টস হার্নিয়া) একটি অস্ত্রোপচার হয়েছিল, যা পুনর্বাসন প্রক্রিয়ার জন্য কমপক্ষে চার থেকে পাঁচ সপ্তাহ সময় লেগেছিল। তবে সূর্যের ক্ষেত্রে এটি আরও বেশি সময় নিতে পারে।

কুঁচকির অস্ত্রোপচারের সফল হওয়ার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছেন সূর্যকুমার নিজেই।  এক্সে (সাবেক টুইটার) সূর্যকুমার বলেন, 'অস্ত্রোপচার শেষ। সকল শুভাকাঙ্ক্ষীদের আমি ধন্যবাদ জানাতে চাই। আমি আনন্দের সাথে জানাচ্ছি আমি দ্রুতই ফিরে আসব।'

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) আশা, মার্চের শেষ সপ্তাহের আগে সুস্থ হয়ে উঠবেন সূর্য। অর্থাৎ আইপিএলের নতুন আসরের আগে প্রস্তত  হতে পারবেন তিনি। এরপর জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অবশ্যই সম্পূর্ণ ফিট হবেন।

সূত্রগুলো নির্দেশ করছে, সাধারণত হার্নিয়া বা কুঁচকির অস্ত্রোপচারকে গুরুতর বলে মনে করা হয় না। যারা এই ধরনের অস্ত্রোপচার করেন তাদের প্রায় দ্বিতীয় দিন থেকেই জগিং করার অনুমতি দেওয়া হয়। অবশ্য সূর্যকুমারের চিকিৎসার পরিকল্পনা ভিন্ন বিষয় যেহেতু তার সম্প্রতি একটি গোড়ালির অস্ত্রোপচার হয়েছে। মঙ্গলবার মিউনিখে যাওয়ার আগে সূর্য এনসিএ-তে পুনর্বাসন করছিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সূর্যকুমার যাতে ফিট হয়ে যান তা নিশ্চিত করার জন্য সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)। এনসিএ এর আগে জসপ্রীত বুমরাহ, শ্রেয়াস আইয়ার এবং লোকেশ রাহুলকে গত অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে সম্পূর্ণ ফিট করা নিয়ে কাজ করেছিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা