× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টি-টোয়েন্টিতে সাউদির ইতিহাস, দুইয়ে সাকিব

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৪ ১৯:১৮ পিএম

আপডেট : ১২ জানুয়ারি ২০২৪ ১৯:৪১ পিএম

উইকেট শিকারের পর সাউদির উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

উইকেট শিকারের পর সাউদির উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটা আগেই নিজের দখলে রেখেছিলেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। এবার বিশ্বের বোলার হিসেবে এই সংস্করণের ক্রিকেটে ১৫০তম উইকেটের মাইলফলকও স্পর্শ করলেন কিউই এই পেসার। 

শুক্রবার (১২ জানুয়ারি) অকল্যান্ডে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪৬ রানে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচে বল হাতে ২৫ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন সাউদি। ১১৮ ম্যাচে ১১৫ ইনিংসে তার উইকেট সংখ্যা এখন ১৫১টি।

একবার সাকিব তো অন্যবার টিম সাউদি- কয়েক বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের দৌড়ে এই দুই ক্রিকেটারের দ্বৈরথ চলছিল। সর্বশেষ গেল বছরের আগস্টে সাকিবের ১৪০ উইকেট পেছনে ফেলে সর্বোচ্চ উইকেটশিকারি হন টিম সাউদি। 

অন্যদিকে, দীর্ঘদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলা সাকিব ১১৭ ম্যাচে ১১৫ ইনিংসে ১৪০ উইকেট নিয়ে তালিকায় দুইয়ে আছেন। সাউদি এবং সাকিবের পরের অবস্থানে রয়েছেন আফগান তারকা লেগ স্পিনার রশিদ খান। তার উইকেট সংখ্যা ১৩০টি। আর ১২৭ উইকেট নিয়ে এরপরের অবস্থানে রয়েছেন কিউই স্পিনার ইশ সোধি। 

এই তালিকায় পাঁচে আছেন সাবেক লঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। এই কিংবদন্তি পেসারের উইকেট সংখ্যা ১০৭। ২০২১ সালে লাসিথ মালিঙ্গাকে টপকে এককভাবে টি-টোয়েন্টির সেরা উইকেট সংগ্রাহক হয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ এক বছর পর সাকিবের সেই রেকর্ড নিজের করে নেন সাউদি। এবার তো ইতিহাসের পাতাতেই নাম লেখালেন এই পেসার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা