× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুটিংয়ে অলিম্পিক কোটা মিস রবিউলের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪ ২৩:০৩ পিএম

শুটার রবিউল ইসলাম (মাঝে)

শুটার রবিউল ইসলাম (মাঝে)

চোখ ছিল প্যারিস অলিম্পিকে। সুযোগও এসেছিল টিকিট ছিনিয়ে নেওয়ার। খুব কাছাকাছি পৌঁছেও গিয়েছিলেন শুটার রবিউল ইসলাম। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন না হলে যা হয় আরকি! রবিউলের বেলায় সেটাই ঘটেছে। মাত্র ০.৩ স্কোরের ব্যবধানে পিছিয়ে থাকায় অলিম্পিকের কোটা নিশ্চিতের লড়াইয়ে নামতে পারেননি দেশের এ শুটার। 

ইন্দোনেশিয়ার জাকার্তায় হচ্ছে এখন এশিয়ান শুটিং চ্যাম্পিয়নশিপ। এই আসরটি একই সঙ্গে অলিম্পিকের বাছাই পর্বও। গতকাল ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশের রবিউল করেন ৬২৮ স্কোর। তাকে হটিয়ে ৬২৮.৩ স্কোর নিয়ে চূড়ান্ত পর্বে পা রাখেন ইন্দোনেশিয়ার ফাতুহুর। ফাইনাল পর্বে চতুর্থ হয়ে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণের সুযোগও পেয়েছেন ফাতুহুর। তার সঙ্গে চূড়ান্ত পর্বে খেলা আটজনের মধ্যে অলিম্পিকের টিকিট পেয়েছেন চীন, কোরিয়া ও ভারতের শুটাররা।

রবিউল সরাসরি নিজ যোগ্যতায় অলিম্পিকে নাম লেখানোর সুযোগ হারিয়েছেন ঠিক। তবে অলিম্পিকে অংশ নেওয়ার সুযোগ এখনও রয়েছে তার সামনে। রবিউলের জন্য আইওসির কাছে ওয়াইল্ড কার্ড চেয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। রবিউলের গতকালকের পারফরম্যান্স ওয়াইল্ড কার্ড পেতে সহায়তা করবে।

পিস্তলের একক ও মিশ্র ইভেন্টে দুই দিন হতাশায় কেটেছে দেশের শুটারদের। চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রত্যাশা ছিল রাইফেল ইভেন্টে। গতকাল সম্ভাবনার রাইফেল ইভেন্টে রবিউল ছাড়া ভালো করতে পারেননি অন্য কেউ। পুরুষ বিভাগে ৬২৫.৪ স্কোর গড়ে জিদান হোসেন ২১তম ও শারার অর্ণব ৬২৩.৩ স্কোর গড়ে ৩২তম হয়েছেন। নারী বিভাগে শায়রা আরেফিন ৬২৬.৮ স্কোর গড়ে ১৮তম, চৌধুরী জাফিরা ৬২৫.১ স্কোর গড়ে ২৭তম ও কামরুননাহার কলি ৬২৪.০ স্কোরে ৩৪তম হন। 

আসরে বাংলাদেশের সব ইভেন্ট শেষ। দ্রুতই দেশে ফিরবেন শুটাররা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা