× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফের পুরোনো সংকটে ব্রাজিল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪ ১৯:৫৭ পিএম

লাতিন জায়ান্টদের নিয়ে প্রশ্নটা জোরালো— রদ্রি-ভিনিদের কোচ হয়ে আসছেন কে?

লাতিন জায়ান্টদের নিয়ে প্রশ্নটা জোরালো— রদ্রি-ভিনিদের কোচ হয়ে আসছেন কে?

বছরখানেকেরও বেশি সময় ধরে চলছিল ‍গুঞ্জন, রিয়াল মাদ্রিদ ছেড়ে ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন কার্লো আনচেলত্তি। ইউরোপের মিডিয়াগুলোতেও ছিল পাকা খবর। কিন্তু হলো স্রেফ উল্টো। কোচশূন্য ব্রাজিল পড়ল টানা ১৪ মাসে। যাকে নিয়ে আশা দেখা হচ্ছিল সেই ইতালিয়ান বস মাদ্রিদের ক্লাবটির সঙ্গেই থাকছেন ২০২৬ সাল পর্যন্ত। তার ওপর ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজও আর থাকছেন না দায়িত্বে। গোলমেলে অবস্থার মধ্য দিয়ে যাওয়া লাতিন জায়ান্টদের নিয়ে প্রশ্নটা জোরালো হচ্ছে তাই— রদ্রি-ভিনিদের কোচ হয়ে আসছেন কে?

ইএসপিএন ব্রাজিল জানিয়েছে, কোচ নিয়ে চলা পুরোনো সংকট দ্রুতই মিটিয়ে ফেলতে যাচ্ছে ব্রাজিল। দেশটির ক্লাব সাও পাওলোর কোচ ডরিভাল জুনিয়র নাকি দিনিজের উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। তাকে নিয়ে রদ্রিগেজ এবং সাও পাওলো সভাপতি হুলিও কাসারেসের সঙ্গে আলোচনা করেছেন বলেও নিশ্চিত করেছে এই সংবাদমাধ্যম।

তবে সেক্ষেত্রে খরচাটাও বেশ বড়। তাতেও আছে যদি কিন্তু! সাও পাওলোর ক্লাবের সঙ্গে চুক্তি বাতিল করে যদি ডরিভাল আসতে চান, তবেই কথা এগোবে। তাছাড়া তাকে ছাড়া এবং তার দল ছাড়ার বিষয়টি তো থাকছেই। সবশেষ সাও পাওলো ক্লাবকে প্রায় ৯ লাখ ডলার পরিশোধ করতে হতে পারে ব্রাজিল ফুটবল ফেডারেশনকে।

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরোনোর আগে বিদায় হয় ব্রাজিলের। চাকরিচ্যুত হন তিতে। এরপর থেকে দলকে পুনর্গঠিত করতে নতুন কোচের সন্ধানে আছে সেলেসাওরা। তারকাসমৃদ্ধ দল সামলাতে ১৪ মাসের মতো খরচ করছে শুধু আনচেলত্তির পেছনেই। এর আগে তারা ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা এবং পর্তুগিজ হোসে মরিনহোর কাছেও প্রস্তাব নিয়ে গিয়েছিল। যদিও দুই পক্ষ থেকে এসেছে নেতিবাচক উত্তর। এবার স্বদেশি কোচের ওপরই ভরসা রাখছে সেলেসাওরা।

যদিও তাদের সময়টি ভালো যাচ্ছে না। একে মাঠের পারফরম্যান্স যাচ্ছেতাই, তার ওপর মাঠের বাইরেও একের পর এক দুঃসংবাদ। ফুটবল ফেডারেশনের কর্তা রদ্রিগেজকে সরানোয় ফিফার নিষেধাজ্ঞার খড়গও ঝুলছিল মাথার ওপর। তাকে স্বপদে ফিরিয়ে শাস্তি আপাতত এড়িয়ে গেলেও কোচ নিয়ে পুরোনো সংকটে পড়েছে ব্রাজিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা