× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কর ফাঁকির মামলা থেকে ম্যারাডোনার মুক্তি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪ ০১:০৫ এএম

কর ফাঁকির মামলা থেকে ম্যারাডোনার মুক্তি

ডিয়েগো ম্যারাডোনার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ছিল। ইতালির রাজস্ব কর্তপক্ষের সঙ্গে মামলাও চলছিল। কিন্তু জীবদ্দশায় আর্জেন্টাইন কিংবদন্তি অভিযোগ থেকে মুক্তি পাননি। প্রায় তিন দশক ধরে চলা মামলা শুক্রবার খারিজ করে ইতালির সর্বোচ্চ আদালত। ম্যারাডোনার প্রয়ানের তিন বছর পর মামলা থেকে অব্যহতির খবর জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

সিরি এ’র ক্লাব নাপোলির কিংবদন্তির বিরুদ্ধে অভিযোগ ছিল লিখটেইনস্টেইনে প্রক্সি কোম্পানি ব্যবহারের মাধ্যমে কর ফাকি দিয়েছিলেন। ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত নাপোলি ক্লাব থেকে পাওয়া ব্যক্তিগত ইমেজ স্বত্বের কর এড়িয়ে গিয়েছিলেন ম্যারাডোনা। শেষ পর্যন্ত যদিও এমন অভিযোগের কোনো কোনও প্রমাণ পাওয়া যায়নি।

কিংবদন্তির আইনজীবী অ্যাঞ্জেলো পিসানি রয়টার্সকে বলেছেন, ‘অবশেষে এরসমাপ্তি হলো। এখন আমি নির্ভয়ে বলতে পারি ম্যারাডোনা কখনও কর ফাঁকি দেননি।’ পিসানি বলেছেন, চূড়ান্ত এই রায়ে মূলত ভক্ত, ফুটবলের মূল্যবোধ ও বেশিরর ভাগ ক্ষেত্রে ম্যারাডোনার স্মৃতির প্রতি ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা