× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিডনিতে বিদায়ি টেস্ট রাঙাবেন ওয়ার্নার!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ২৩:৪০ পিএম

ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

এক দিনের ক্রিকেটকে গুডবাই জানিয়েছেন। সেটা নতুন বছরের প্রথম দিনেই। এবার টেস্টকে বিদায় বলার পালা। ডেভিড ওয়ার্নার প্রস্তুত লাল-বলের ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নিতে। পাকিস্তানের বিরুদ্ধে বিদায়ি সিরিজের প্রথম টেস্টে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছেন। ৩৬০ রানের জয়ে খেলেন ১৬৪ রানের দুর্বার এক ইনিংস। দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে ঝলক দেখাতে না পারলেও তার প্রিয় জন্মভূমি অস্ট্রেলিয়া ঠিকই জয়ের (৭৯ রানে) হাসি হেসেছে।

আগামীকাল সিডনিতে মাঠে গড়াতে যাচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচ খেলেই ক্রিকেটের দীর্ঘতম সংস্করণের সঙ্গে সম্পর্কটা ছেদ করবেন ওয়ার্নার। নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট বলে কথা। নিজের ১১২তম টেস্টটা দুর্দান্ত ব্যাটিংয়ে রাঙিয়ে তুলতে চান। দারুণ ইনিংস খেলেই টেস্টকে বিদায় বলবেন।

প্রতিপক্ষ পাকিস্তানকে করবেন হোয়াইটওয়াশ। এমনটা স্বাভাবিকভাবেই চাইবেন ওয়ার্নার। কিন্তু তার চাওয়া কতটুকু পূরণ হবে। সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে অস্ট্রেলিয়ার দুই ইনিংসে তার ব্যাটিং শেষ হওয়ার আগ পর্যন্ত। সে না হয় পরেও জানা যাবে। কিন্তু মন যে ভালো নেই তারকা এ অজি ওপেনারের।

প্রিয় ব্যাগি গ্রিন হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন ওয়ার্নার। মেলবোর্ন থেকে সিডনি যাওয়ার ফ্লাইটে নিজের প্রিয় টেস্ট স্মৃতিস্মারক খুইয়েছেন। ধারণা করা হচ্ছে, চুরি হয়েছে বিশেষ ক্যাপটি। ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় ক্যাপটি ফেরত চেয়েছেন ওয়ার্নার।

টানা দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে বেকায়দায় পড়ে গেছে অস্ট্রেলিয়া সফরে থাকা পাকিস্তান। যে করেই হোক তারা ধবলধোলাই এড়াতে মরিয়া। অন্তত শেষ টেস্ট জিতে ঘরে ফিরতে চান শান মাসুদরা। দীর্ঘদিন ধরে আটকে থাকা হারের বৃত্ত থেকে বেরোতে চায় পাকিস্তান। ১৯৯৫ সালের পর যে অস্ট্রেলিয়ার মাটিতে কোনো টেস্ট জেতেনি পাকিস্তান। হাতছাড়া করেছে ১৩ টেস্ট সিরিজের সবকটি। সর্বশেষ ১২ ম্যাচেই সফরকারীদের হজম করতে হয়েছে হারের তেতো স্বাদ।

লক্ষ্যটা সামনে রেখে আজই একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। পাকিস্তানের একাদশে এসেছে দুটি পবির্তন। ওপেনার ইমাম উল হকের বদলে অভিষেক হতে যাচ্ছে সাইম আইয়ুবের। তার সঙ্গে একাদশের বদল এসেছে আরও একটি। বিশ্রাম পেয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি। তার জায়গায় দলে ঢুকেছেন স্পিনার সাজ্জাদ খান।

পাকিস্তান একাদশ : সাইম আয়ুব, আব্দুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সালমান আলি আঘা, সাজ্জাদ খান, হাসান আলি, মীর হামজা ও আমের জামাল।

অস্ট্রেলিয়া স্কোয়াড : প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা