× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আর্সেনালের সংকট কি শুধুই স্ট্রাইকার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ২৩:২০ পিএম

আপডেট : ১০ জানুয়ারি ২০২৪ ২৩:৫৮ পিএম

চলতি মৌসুমে ২০ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে আর্সেনাল

চলতি মৌসুমে ২০ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে আর্সেনাল

নতুন বছরের শুরুটা ভালো হয়নি আর্সেনালের। থার্টিফার্স্ট নাইটে গানাররা এগিয়ে গিয়েও ২-১ ব্যবধানে হেরেছে ফুলহ্যামের বিপক্ষে। অথচ এই ম্যাচটি জিতলে প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল মিকেল আর্তেতার দলের সামনে। সেই সুযোগ নিতে পারেনি এমিরেটসের দলটি। উল্টো লিগ শিরোপার দৌড়ে পিছিয়ে পড়েছে আর্সেনাল।

ম্যাচে বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়া করায় সমালোচনার মুখে পড়েছে তারা। আর্তেতা তো স্বীকারই করেছেন, চলতি মৌসুমে এটি ছিল তার দলের ‘সবচেয়ে বাজে’ পারফরম্যান্স। কিন্তু তা সত্ত্বেও তিনি মনে করেন না দলে কোনো স্ট্রাইকারের প্রয়োজন আছে।

আর্তেতা এমনটা বললেও ইংল্যান্ডের সাবেক ফুটবলার এবং বর্তমান ধারাভাষ্যকার ক্রিস সুটোন ম্যাচ শেষে বলেছেন, ‘জানুয়ারির দলবদলে আর্সেনালকে অবশ্যই একজন নিখুঁত স্ট্রাইকারকে দলে অন্তর্ভুক্ত করতে হবে। তারা শিরোপা জিততে চেষ্টা করছে। সেটা করতে হলে অবশ্যই গানারদের আরও ভালোমানের কিছু খেলোয়াড় দরকার পড়বে।’ সুটোন অবশ্য কয়েকজনের নামও বলে দিয়েছেন। তার মতে নাপোলিকে শিরোপা জেতানো ভিক্টর ওসিমেন, ব্রেন্টফোর্ড ফরোয়ার্ড ইভান টনি ও এফসি বোর্নমাউথের স্ট্রাইকার সোলাঙ্ককে লক্ষ্য স্থির করতে পারে আর্সেনাল। 

সাবেক ইংল্যান্ড মিডফিল্ডার রেডন্যাপও আর্সেনালের বর্তমান স্ট্রাইকারদের নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তার মতে, এই দলটিকে আরও গতিময় ফুটবল খেলতে হবে। সেক্ষেত্রে জানুয়ারির দলবদল তাদের জন্য রোমাঞ্চকর হবে। তাদেরকে চোখ খোলা রাখতে হবে। প্রয়োজনে কোনো ফুটবলারকে ধারে আনতেও পরামর্শ দিয়েছেন তিনি। 

এদিকে পরপর দুটি লিগ ম্যাচ হারলেও দলের সামর্থ্যে আস্থা রাখতে চান আর্তেতা। ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে বলেছেন, ‘আমরা এই ম্যাচে আশানুরূপ পারফর্ম করতে পারিনি। আমরা তিন দিন আগে ওয়েস্টহ্যামের বিপক্ষে হেরেছি। যদিও সেদিন আমরা জয়ের জন্য যোগ্য ছিলাম। তবে আজ (রবিবার সন্ধ্যা) আমরা জয়ের কাছাকাছিও ছিলাম না। সুযোগ তৈরি করতে পারিনি। বাজেভাবে দুটি গোল হজম করেছি। খেলায় আমাদের ছন্দ ছিল না। যদিও রক্ষণে আমরা লিগে দ্বিতীয় সর্বোচ্চ দল হিসেবেই পরিচিত। কিন্তু জিততে হলে আমাদের ১০০ মিনিট ভালো খেলতে হবে, দুই একটা সুযোগ তৈরি করা কোনো ভালো খেলা নয়। এটা হতাশাজনক।’

ফুলহ্যামের বিপক্ষে হারে আর্তেতা হতাশ হলেও এই দল নিয়েই তিনি লিগ শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন, ‘আগের ১৯ ম্যাচে যেভাবে খেলেছি সেটাকে মাঠে ফিরিয়ে আনতে হবে। তবে অবশ্যই এসব খেলোয়াড়কে নিয়েই। কেননা একটা বাজে পারফরম্যান্স দিয়েই আমি ছেলেদের মূল্যায়ন করতে চাই না।’

চলতি মৌসুমে ২০ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে আর্সেনাল। গানারদের বিপক্ষে জিতে একধাপ ওপরে উঠে ১৩-তে অবস্থান করছে ফুলহ্যাম। তালিকায় ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে এবং সমান পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাস্টন ভিলা। তিনে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪০।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা