× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খাজার প্রশংসায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ১৯:৩১ পিএম

খাজার প্রশংসায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

আইসিসি এবং উসমান খাজার মধ্যকার শীতল যুদ্ধে সাময়িক স্তব্ধ ছিল বিশ্ব ক্রিকেট। পার্থে সিরিজের প্রথম টেস্টটা জুতায় ফিলিস্তিনের জন্য সহানুভূতি জানিয়ে স্লোগান লিখে খেলতে চেয়েছিলেন খাজা। ‘রাজনৈতিক’ কারণ দেখিয়ে অনুমতি দেয়নি আইসিসি। বক্সিং ডে টেস্টেও জুতায় পায়রার স্টিকার লাগিয়ে নামতে চেয়েছিলেন। সেখানেও বাদ সাধে আইসিসি। তারপরও প্রথম টেস্টে কালো বাহুবন্ধনী এবং দ্বিতীয় টেস্টে জুতায় নিজের দুই মেয়ের নাম লিখে খেলতে নেমে অন্যরকমভাবেই প্রতিবাদ জানিয়েছিলেন খাজা। এমন কাণ্ডে তাকে বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর পাশাপাশি ভর্ৎসনা দেয় আইসিসি।

আইসিসির অনুরোধের পরও নিজের সিদ্ধান্তে অঢল থেকে খাজা যে সাহস দেখিয়েছেন তাতে মুগ্ধ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজি। ইংরেজি নববর্ষ উপলক্ষে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর বাসভবন কিরিবিলি হাউসে আমন্ত্রণ জানানো হয়েছিল পাকিস্তান ও স্বাগতিক দলের সদস্যদের। সেখানে খাজার সাহসিকতার প্রশংসা করেন অ্যান্থনি, ‘মানবিক মূল্যবোধের জন্য সে (খাজা) যে সাহস দেখিয়েছে, সেজন্য তাকে অভিনন্দন। খাজা সাহস দেখিয়েছে এবং দল তাকে সমর্থন করেছে এটি দুর্দান্ত জিনিস।



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা