× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুখবর পেলেন সৌম্য

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩ ২২:০৩ পিএম

সুখবর পেলেন সৌম্য

আলোচনায় ছিলেন না। ব্যাটিংয়েও ছিল না ধারাবাহিকতা। তবুও নিউজিল্যান্ডে সৌম্য সরকারকে সফরসঙ্গী করেন চন্ডিকা হাথুরুসিংহে। এ নিয়ে জল কম ঘোলা হয়নি। তবে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সৌম্য প্রমাণ করেছেন তিনি এখনও ফুরিয়ে যাননি। ১৬৯ রানের মহাকাব্যিক ইনিংস খেলে নতুন জীবন ফিরে পান। এই এক ইনিংসে তিনি আইসিসি র‌্যাংকিংয়ে ৫২ ধাপ এগিয়েছেন। 

বড়সড় লাফ দিয়েও এখনও আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে একশ’র মধ্যে ঢুকতে পারেননি সৌম্য। তার অবস্থান ১১১। নিউজিল্যান্ড সফরে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া নাজমুল হোসেন শান্ত ৯ ধাপ এগিয়েছেন। পেসার শরীফুল ইসলাম এগিয়েছেন ২৪ ধাপ। শান্ত যৌথভাবে ৮৯তম। আর ৩৫তম স্থানে শরিফুল।

নেলসনে দ্বিতীয় ওয়ানডেতে ১৬৯ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ রান পাহাড়ে চড়ে। অবিশ্বাস্য এই ইনিংস ছাপিয়ে ম্যাচটি জেতে নিউজিল্যান্ড। যদিও ম্যাচসেরা হন বাংলাদেশি ব্যাটার। উপমহাদেশীয় কোনো খেলোয়াড় হিসেবে নিউজিল্যান্ডে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন সৌম্য। ক্রাইস্টচার্চে অপরাজিত ১৬৩ রান করে ১৩ বছর ধরে রাখা শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দেন। এই ইনিংসের কারণেই র‌্যাংকিংয়ে বাজিমাত করেছেন। 

সিরিজে বাকি দুই ম্যাচে সৌম্যর ব্যাট থেকে আসে মাত্র ৪। প্রথম ম্যাচে শূন্য এবং তৃতীয় ম্যাচে অপরাজিত ৪। টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের দিন ১৫ বলে ২২ রান করেছেন। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা