× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খাজার জুতোয় শান্তির প্রতিকেও আপত্তি আইসিসির

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৭ পিএম

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩ ২০:৫৯ পিএম

খাজার জুতোয় শান্তির প্রতিকেও আপত্তি আইসিসির

পার্থ টেস্টে ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে কালো আর্মব্যান্ড পরেছিলেন উসমান খাজা। বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটারকে ভর্ৎসনা করেছিল আইসিসি। আগামীকাল ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্টের জন্যও আলাদা পরিকল্পনা ছিল তার। তাতেও বাদ সাধল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আজ রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নেটে ব্যাটিং অনুশীলনের সময় খাজার ব্যাটে ও জুতোয় কালো পায়রা ও ০১ : ইউডিএইচআর শব্দ দেখা যায়, যা ইউনিভার্সাল ডিক্লারেশন অব হিউম্যান রাইটসকে নির্দেশ করে। এই জুতো ও ব্যাট পরে বক্সিং ডে টেস্টে খেলার অনুমতি পেতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও দ্য অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠক করেছেন খাজা। কিন্তু অনাপত্তি পাননি তিনি । সবশেষ খাজাকে এই জুতো পরে ও ব্যাট নিয়ে খেলতে বারণ করেছে আইসিসি।

পার্থ টেস্টে খাজার প্রদক্ষেপ নিয়ে আইসিসির এক মুখপাত্র রয়টার্সকে জানান, আইসিসির পোশাক ও ক্রিকেটসামগ্রী সংশ্লিষ্ট নিয়ম ভেঙেছেন খাজা। ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসির অনুমতি তিনি নেননি। ব্যক্তিগত কোনো বার্তা বহনের ক্ষেত্রে যেটা প্রয়োজন। এই ধরনের অপরাধের ক্ষেত্রে বিষয়টি প্রথমবার হলে শাস্তি হিসেবে ভর্ৎসনা দেওয়া হয়।

তবে আইসিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াইয়ে নামার ঘোষণা দেন খাজা। একই সঙ্গে মেলবোর্ন টেস্টেও নতুন কোনো বার্তা নিয়ে হাজির হতে চেয়েছিলেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা