× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইয়াংকে ফেরালেন হাসান, পথের কাঁটা নিকোলস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩ ১০:৪৯ এএম

আপডেট : ২০ ডিসেম্বর ২০২৩ ১০:৫৭ এএম

বাংলাদেশ দলের ক্রিকেটারদের উল্লাস। ছবি : সংগৃহীত

বাংলাদেশ দলের ক্রিকেটারদের উল্লাস। ছবি : সংগৃহীত

সৌম্য সরকারের ব্যাটে চড়ে নেলসনে আজ জয়ের স্বপ্নই দেখছিল বাংলাদেশ। আগে ব্যাট করে লড়াই করার মতো পুঁজিও পায় বাংলাদেশ। সৌম্য খেলেন অবিশ্বাস্য ১৬৯ রানের ইনিংস। তবে সৌম্যর ইনিংস বিফলে যেতে পারে দুই কিউই ব্যাটারের প্রতিরোধে। উইল ইয়াং আর হেনরি নিকোলস মিলে জয়ের দিকে দলকে এগিয়ে দিয়েছেন অনেকটাই।

তবে স্বস্তির খবর হচ্ছে, ইনিংসের ৩৩তম ওভারে হাসান মাহমুদের বলে আউট হয়েছেন ইয়াং। তার আগে অবশ্য ওই ওভারেই টানা তিন বাউন্ডারি হাঁকান তিনি। আউট হওয়ার আগে করেছেন ৯৪ বলে ৮৯ রান।

এটি হাসানের দ্বিতীয় শিকার। এর আগে ৩৩ বলে ৪৫ রান করা রাচিন রবীন্দ্রকেও ফিরিয়েছেন ডান হাতি এই পেসার। তবে ম্যাচে ফিরতে হলে বাংলাদেশকে দ্রুত আরও দুয়েকটি উইকেট নিতে হবে। কেননা ৭১ বলে ৬৫ রান করা নিকোলস এখনও বাংলাদেশের পথের কাঁটা হয়ে অপরাজিত আছেন। তার সঙ্গে জুটি বেঁধেছেন টম লাথাম।

এ রিপোর্ট লেখার সময় ৩৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২০৯ রান করেছে নিউজিল্যান্ড। জিততে হলে ৯৬ বলে করতে হবে ৮৩ রান।

এর আগে সৌম্য সরকার খেলেন ১৬৯ রানের রেকর্ড ইনিংস। তাতে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ তোলে ২৯১ রান। নিউজিল্যান্ডের মাটিতে এ নিয়ে দ্বিতীয় শতকের দেখা পেলেন সৌম্য। তবে আগেরবার করেছিলেন টেস্ট ক্রিকেটে। দেশটিকে সাদা বলের ক্রিকেটে ৫১ রানের ইনিংসই ছিল সর্বোচ্চ। এবার অবশ্য আক্ষেপ মিটিয়েছেন তিনি। ওয়ানডেতে পেলেন শতকের দেখা। এ ছাড়া তামিম ইকবাল ও লিটন দাসের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ১৫০ ছাড়ানো ইনিংস খেললেন সৌম্য।

স্মরণীয় ইনিংসটি সৌম্য সাজিয়েছেন ১৫১ বলে ২২ বাউন্ডারি ও দুই ছক্কায়। তার এ শতকের ওপর ভর করেই লড়াই করার মতো পুঁজি পায় বাংলাদেশ। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। এ ছাড়া ১৯ রান করেন মেহেদী হাসান মিরাজ। ১ বল বাকি থাকতে বাংলাদেশ অলআউট হয়েছে ২৯১ রানে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা