× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কামিন্সের মুকুট কেড়ে নিলেন স্টার্ক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৪ পিএম

প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। ছবি: সংগৃহীত

প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। ছবি: সংগৃহীত

নতুন ইতিহাস গড়েছিলেন প্যাট কামিন্স। আইপিএল ইতিহাসে সর্বোচ্চ ২০ কোটি ৫০ লাখ রুপিতে বিশ্বকাপজয়ী অধিনায়ককে নিলামে কিনে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ, তাতে ইংলিশ ক্রিকেটার স্যাম কারেনকে টপকে হয়েছিলেন সবচেয়ে দামি ক্রিকেটার। কিন্তু রেকর্ডটা বেশিক্ষণ টিকেনি। কিছুক্ষণ পর অজি পেসারের মুকুট কেড়ে নিয়েছেন তারই সতীর্থ মিচেল স্টার্ক। মঙ্গলবারের আইপিএল নিলামে বাহাঁতি পেসারকে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

আইপিএল নিলামে এবারই প্রথম ক্রিকেটার হিসেবে ২০ কোটি কিংবা তারও বেশিতে দাম উঠল স্টার্ক ও কামিন্সের। গত মৌসুমে কারেনকে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছিল পাঞ্জাব কিংস। তখন পর্যন্ত সেটিই ছিল সর্বোচ্চ দাম ওঠার রেকর্ড। তবে সে রেকর্ড টিকল মাত্র এক মৌসুম।

এর আগে ২০১৪-১৫ মৌসুমে আইপিএলে খেলেছিলেন স্টার্ক। সেবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ২৭ খেলায় ৩৪ উইকেট শিকার করেছিলেন তিনি। তবে দীর্ঘদিন পর নিলামে নাম তুলেই বাজিমাত করলেন বিশ্বকাপজয়ী এই পেসার। নিলামে তাকে নিয়ে টানাটানি হয় গুজরাট টাইটান্স ও ব্যাঙ্গালুরুর মধ্যে। যে লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হয় শাহরুখ খানের মালিকানাধীন কেকেআরের।

এই রিপোর্ট লেখার সময় আইপিএল নিলাম চলমান রয়েছে। এখন পর্যন্ত বেশ কয়েকজন ক্রিকেটারের নিলাম শেষ হয়েছে। তাদের মধ্যে দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েটজেকে ৫ কোটি রুপিতে কিনে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ইংল্যান্ডের ক্রিস ওকস পেয়েছেন ৪ কোটি ২ লাখ রুপি, তাকে ঠিকানা পাঞ্জাব। এছাড়া ভারতের শার্দুল ঠাকুরের ঠাই হয়েছে চেন্নাই সুপার কিংসে, তার জন্য ফ্রাঞ্চাইজিটি খরচ করেছে ৪ কোটি রুপি। বিশ্বকাপে আলো ছড়িয়ে চেন্নাইয়ে জায়গা হয়েছে কিউই অলরাউন্ডার রাচিন রবিন্দ্রের। তবে তাকে নিয়ে নিলামের আগে যেভাবে আলোচনা ছিল তেমনটা দাম উঠেনি তার, পেয়েছেন ১ কোটি ৮০ লাখ ‍রুপি। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা আগামী মৌসুমে খেলবেন হায়দরাবাদে, তিনি পেয়েছেন ১ কোটি ৫০ লাভ রুপি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা