× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্লপের দ্রুত পুনর্নির্মাণ টেন হাগের লজ্জা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩ ১৫:০৮ পিএম

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২৩ ১৫:২৭ পিএম

প্রিমিয়ার লিগে আগামীকাল রাতে ‍মুখোমুখি হবে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। ছবি : সংগৃহীত

প্রিমিয়ার লিগে আগামীকাল রাতে ‍মুখোমুখি হবে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। ছবি : সংগৃহীত

গেল মৌসুমে প্রথম দিকের ব্যর্থতা সামলে দারুণভাবেই ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগের শীর্ষ ৪-এ থাকায় ওল্ড ট্রাফোর্ডের দলটি জায়গা করে নেয় চ্যাম্পিয়ন্স লিগে। অন্যদিকে ব্যর্থতার গল্প একই থাকে লিভারপুলের জন্য। অল রেডদের জায়গা হয় ইউরোপা লিগে। তবে চলতি মৌসুমেও ইয়ুর্গেন ক্লপের দল আছে দারুণ ছন্দে। বিপরীতে ম্যানইউর অবস্থা নাজেহাল। এমন অবস্থায় অ্যানফিল্ডে আগামীকাল প্রিমিয়ার লিগের খেলায় লিভারপুলের মুখোমুখি হবে এরিক টেন হাগের ম্যানইউ।

মহা দ্বৈরথে মাঠে নামার আগে হেরে বাজে অবস্থা ম্যানইউর। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের খেলায় ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে গ্রুপের তলানিতে থেকে বিদায় নিয়েছে দলটি। তার ওপর অ্যানফিল্ডে সবশেষ মোকাবিলায় ভীষণ লজ্জায় পড়েছিল রেড ডেভিলরা। গত মৌসুমে দ্বিতীয় লেগের খেলায় ৭-০ গোলে হেরেছিল টেন হাগের দল। আগামীকাল অ্যানফিল্ডে মাঠে নামার আগে সেই দুঃস্মৃতি অগোচর মনে নিশ্চয়ই উঁকি দেবে টেন হাগকে।

এদিকে অবশ্য ফুরফুরে মেজাজেই আছে লিভারপুল। দারুণ ছন্দে থাকা দলটি এরই মধ্যে জায়গা করে নিয়েছে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান। ৬-এ থাকা ম্যানইউর সঙ্গে ১০ পয়েন্টের ব্যবধান তাদের। তা ছাড়া সাম্প্রতিক সময়ে উড়ছে মার্সিসাইডের দলটি। যদিও তারা সবশেষ ম্যাচে রয়্যাল ইউনিয়ন গিলোইসির বিপক্ষে হেরেছে। যদিও সেই ম্যাচে মোহাম্মদ সালাহ, লুইস দিয়াসরা খেলেননি, ৬০ মিনিটের পর নেমেছিলেন ডারউইন নুনেস। এ নিয়ে অবশ্য অনেকেই ধারণা করছেন যে, ম্যানইউকে মোকাবিলার জন্য এবং তারকা ফুটবলারদের সতেজ রাখতে তাদের ওই ম্যাচে নামানো হয়নি। কিন্তু আগামীকালের ম্যাচে যে পূর্ণশক্তির দলই নামাবেন ক্লপ, তাতে সন্দেহ নেই কোনো।

ধারাভাষ্যকার এবং সাবেক ইংলিশ ফুটবলার গেরি নেভিল সম্প্রতি এ ম্যাচ নিয়ে একটি পডকাস্টের সঙ্গে কথা বলেছেন। বিশ্বে কে সেরা কোচ জানতে চাইলে তিনি বেছে যেন ক্লপকে। এর ব্যাখ্যাও দিয়েছেন, নিঃসন্দেহে ইয়ুর্গেন দুর্দান্ত কোচ। তিনি একটি বাজেট দল নিয়ে এগোচ্ছেন, যা পেপ গার্দিওলার ম্যানচস্টোর সিটির চেয়ে অনেক কম। পেপ অবশ্যই একজন প্রতিভা এবং তিনি আজীবন মনে রাখার মতো কিছু অর্জন করবেন। তবে আপনি যদি আমাকে বলেন ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য কোন ম্যানেজারকে নিয়োগ দেব, তবে আমি বলব অবশ্যই ইয়ুর্গেন। তিনি দেখিয়েছেন কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, কীভাবে দলকে সমন্বয় করতে হয়।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা