× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সালাহ-দিয়াসবিহীন লিভারপুলের হার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩ ১০:০৩ এএম

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩ ১০:৫১ এএম

টানা ছয় ম্যাচ জয়ের পর অবশেষে হারের তিক্ত স্বাদ পেল লিভারপুল। ছবি : টুইটার

টানা ছয় ম্যাচ জয়ের পর অবশেষে হারের তিক্ত স্বাদ পেল লিভারপুল। ছবি : টুইটার

টানা ম্যাচ খেলার ধকল অথবা কম গুরুত্বপূর্ণ ম্যাচ। যেখানে জিতলে বা হারলেও কোনো কিছুই পরিবর্তন হবে না। কেননা এক ম্যাচ বাকি থাকতেই যে ইউরোপা লিগের শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে রেখেছিল লিভারপুল। বৃহস্পতিবার রাতে রয়্যাল সেন্ট জিলোয়ার বিপক্ষে ম্যাচটি সে অর্থে নিয়মরক্ষার। এ কারণেই মোহাম্মদ সালাহ, লুইস দিয়াসদের মতো তারকাদের স্কোয়াডে রাখেননি কোচ ইয়ুর্গেন ক্লপ। ডারউইন নুনেস নামলেন ৬০ মিনিটের পর। তিনি নামার আগেই অবশ্য ২-১ গোলে পিছিয়ে পড়ে লিভারপুল। বাকি সময়টায় ওই ব্যবধান আর বদলানো যায়নি।

‘ই’ গ্রুপের শেষ ম্যাচটি হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোয় জায়গা করেছে লিভারপুল। অল রেডদের শেষ ম্যাচে হারিয়েও নকআউটে উঠতে পারেনি সেন্ট জিলোয়া। এই গ্রুপে রাতের অন্য খেলায় এলএএসকের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে তুলুস। তাতেই লিভারপুলের সঙ্গী হয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাবটি। তৃতীয় স্থানে থেকে বিদায় নেওয়া জিলোয়া জায়গা পাবে উয়েফা কনফারেন্স লিগের প্লে অফ স্টেজে। যেটা অনুষ্ঠিত হবে আগামী ফেব্রুয়ারিতে।

তার আগে তারুণ্যনির্ভর লিভারপুলকে পেয়ে শুরু থেকেই চাপে রাখে জিলোয়া। বেলজিয়ামের দলটি ভালো খেলার পুরস্কার পায় খেলার ৩২ মিনিটে। এ সময় গোল করেন মোহাম্মদ আমোরা। তবে লিভারপুল যেমন দ্রুত সমতায় ফেরে, তেমন দ্রুতই ফের পিছিয়ে পড়ে। ৪০ মিনিটে জালের কোয়ানসার গোলে ১-১ সমতা ধরে রাখতে পারেনি ক্লপের দল। ১ মিনিটের ব্যবধানে জিলোয়াকে ফের এগিয়ে দেন ক্যামেরুন পোয়ের্তাস। অতিথিদের বিপক্ষে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় জিলোয়া। দ্বিতীয়ার্ধে এ স্কোরলাইনে কোনো হেরফের হয়নি। ম্যাচটি হেরেই মাঠ ছাড়ে লিভারপুল।

সব প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচ পর হারল লিভারপুল। সবশেষ ইউরোপা লিগের খেলায় তুলুসের বিপক্ষে হেরেছিল অল রেডরা। হারের তিক্ত স্বাদ পাওয়ার পর দায় কাঁধে নিয়েছেন লিভারপুল বস ক্লপ, ‘এ হারের দায় আমার। আমি দলের মধ্যে প্রচুর অদলবদল করেছি। পরিবর্তনে ছন্দ ধরে রাখা যায়নি তাই। তবে এ ধরনের ম্যাচের পর আমি খেলোয়াড়দের পারফরম্যান্স কাটাছেঁড়া করব না। কাউকে কোনো দোষ দেব না। কারণ ম্যাচের আগে প্রতিদিন আমি তাদের অনুশীলনে দেখি। আর এটাই গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা। তরুণ খেলোয়াড়রা এ ম্যাচ থেকে অনেক কিছু শিখেছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা