× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উত্তরাঞ্চলকে টানছেন মামুন-আকবর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩ ২৩:১৩ পিএম

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২৩ ২৩:১৭ পিএম

ক্রিজে টিকে আছেন আকবর আলী -  ছবি: সংগৃহীত

ক্রিজে টিকে আছেন আকবর আলী - ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে মধ্যাঞ্চলের বিপক্ষে জয়ের পথে পূর্বাঞ্চল। আর দক্ষিণের বিপক্ষে উত্তরকে টানছেন আবদুল্লাহ আল মামুন ও আকবর আলী। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ১০৪ রানের জুটি গড়ে আগামীকাল শেষ দিনের জন্য লড়াই জমিয়ে রেখেছেন এ দুজন। মামুন অপরাজিত আছেন ৮৭ রানে। আর আকবর আলীর হার না মানা ইনিংসটি ৬২ রানের।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে ২৪ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান। মামুন অপরাজিত আছেন ৮৭ রানে। আর অধিনায়ক আকবর আলী খেলছেন ৬২ রানে। ৭ উইকেট হাতে নিয়ে ২৫৩ রানে এগিয়ে উত্তর। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মধ্যাঞ্চলের বিপক্ষে জয়ের ঘ্রাণ পাচ্ছে পূর্বাঞ্চল। জয়ের জন্য ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে পূর্বাঞ্চল। জয় থেকে তারা ৪১ রান দূরে। হাতে ৭ উইকেট।

যদিও একটা পর্যায়ে মাত্র ৫৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে পূর্বাঞ্চল। এখান থেকে দলকে জয়ের পথে এগিয়ে নেন অমিত হাসান ও শামিম হোসেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে ৫০ রান যোগ করেন দুজনে। ৪০ রানে অপরাজিত আছেন অমিত। আর ৩৬ রান নিয়ে খেলছেন শামিম। 

আজ চট্টগ্রামে রাজত্ব করেছেন বোলাররা। তৃতীয় দিনে পতন ঘটেছে ‍১৬ উইকেটের। আগের দিনের ২৫২/৭ নিয়ে খেলতে নেমে মাত্র ৫ রান যোগ করতে বাকি ৩ উইকেট হারায় পূর্বাঞ্চল। তাদের ইনিংস শেষ হয় ২৫৭ রানে। প্রথম ইনিংসে ২৩ রানে এগিয়ে থাকা মধ্যাঞ্চল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পড়ে বিপর্যয়ের মুখে।

পেসার খালেদ আহমেদ ও স্পিনার নাইম আহমেদের বোলিংয়ের সামনে পথ হারায় মধ্যাঞ্চল। তাদের দ্বিতীয় ইনিংস শেষ হয় মাত্র ১২৫ রানে। দলটির আটজন ব্যাটার পাননি দুই অঙ্কের ঘরের নাগাল। ‍মাত্র ১৬ রান দিয়ে ৪ উইকেট পান নাইম। আর খালেদ ৩ উইকেট শিকার করেন ৩৪ রান খরচায়। 

আজ সিলেটে উত্তরের বিপক্ষে আগের দিনের ২৪২/৯ নিয়ে খেলতে নেমে ২৪৩ রানে শেষ হয় দক্ষিণের ইনিংস। ২৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে দারুণভাবে ঘুরে দাঁড়ায় উত্তর। যদিও মাত্র ৫৫ রানেই দুই ওপেনারকে হারায় তারা।

প্রিতম কুমারকে সঙ্গী করে তৃতীয় উইকেটে ১১৮ রান তুলে নেন মামুন। প্রিতম (৬৩) আউট হওয়ার পর লড়াই জমিয়ে তোলেন মামুন-আকবর জুটি। তাদের দৃঢ়তায় ‍৭ উইকেট হাতে রেখে ‍২৫৩ রানে এগিয়ে উত্তর। 

বৃষ্টিতে প্রথম রাউন্ডের খেলা ভেস্তে যাওয়ায় ‍সব দলই সমান্তরালে। ‍২ পয়েন্ট করে পেয়েছে চার দলই। আগামীকাল দ্বিতীয় রাউন্ডের শেষ দিনে পয়েন্ট টেবিলে কে এগিয়ে যাবে, সেটাই এখন দেখার অপেক্ষা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা