× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পার্থ টেস্ট

চমকে ভরা পাকিস্তান একাদশ, পরীক্ষা চালায়নি অস্ট্রেলিয়া

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩ ১৪:১৩ পিএম

সিরিজ শুরুর আগে ট্রফি নিয়ে ফটোসেশন করেন দুই দলের অধিনায়ক। ছবি: টুইটার

সিরিজ শুরুর আগে ট্রফি নিয়ে ফটোসেশন করেন দুই দলের অধিনায়ক। ছবি: টুইটার

অস্ট্রেলিয়ার-পাকিস্তান টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে আগামীকাল। সে উপলক্ষে একদিন আগেই একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। এই টেস্টের জন্য একাদশে কোনো বিশেষজ্ঞ স্পিনার রাখেনি পাকিস্তান। তিনজন পেসারের সঙ্গে আছেন একজন মিডিয়াম পেসার। তবে খন্ডকালীন স্পিনার সালমান আলি আঘাকে রাখা হয়েছে। ‍দুজন পেসার অভিষেক হতে যাচ্ছে এই টেস্টে। পেস অ্যাটাকের নেতৃত্ব দেবেন শাহিন শাহ আফ্রিদি।

ভারত বিশ্বকাপের পর বাবর আজমের অধিনায়কত্ব ছাড়ার পর এই প্রথম মাঠের লড়াইয়ে নামছে পাকিস্তান। শান মাসুদ নেতৃত্ব দেবেন দলকে। বাদ পড়েছেন মোহাম্মদ রিজওয়ান। তার জায়গায় দলে ফিরেছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার সরফরাজ আহমেদ।

এদিকে অভিষেক হতে যাচ্ছে আমির জামাল ও খুররম শাহজাদের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৫ ম্যাচে ১৩৬ উইকেট নিয়েছেন ২৪ বছর বয়সী খুররম। অন্যদিকে ২৮টি প্রথম শ্রেণির খেলায় ৮০ উইকেটের অভিজ্ঞতা নিয়ে দলে সুযোগ পেয়েছেন জামাল। ব্যাট হাতে ৩৭ ইনিংসে ২০ গড়ে করেছেন ৬৫৮ রান।

এই টেস্টের একাদশ নিয়ে কোনো পরীক্ষা-নিরীক্ষা চালায়নি অস্ট্রেলিয়া। অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে আছেন জস হ্যাজলউড এবং মিচেল স্টার্ক। তিন পেসারের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার অভিজ্ঞ নাথান লায়ন। তবে পার্থ টেস্টটি ডেভিড ওয়ার্নারের জন্য বিশেষ হতে যাচ্ছে। নিজের চাওয়া মতো এই টেস্টটি খেলার সুযোগ পাচ্ছেন তিনি। যদিও তার দলে থাকা নিয়ে অনেক সমালোচনাই হয়েছে। পার্থ টেস্ট খেলেই লাল বলের ক্রিকেটকে বিদায় জানাবেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা এই ওপেনার।

পাকিস্তান দল: ইমামউল হক, আব্দুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, সরফরাজ আহমেদ, সালমান আলি আঘা, ফাহিম আশরাফ, শাহিন শাহ আফ্রিদি, আমির জামাল, খুররম শাহজাদ।

অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, নাথান লায়ন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা