× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফুটবলে নিষিদ্ধ বিকেএসপি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩ ২০:২১ পিএম

আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩ ২০:৩৭ পিএম

ফুটবলে নিষিদ্ধ বিকেএসপি

বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) ফুটবল দলকে আগামী এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। বিকেএসপির খেলোয়াড়দের ভিন্ন পরিচয়ে খেলার বিষয়টি বাফুফের নজরে আসে। এরপরই সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ, কর্মকর্তার সঙ্গে কথা বললে সত্যতার প্রমাণ মেলে। এরই পরিপ্রেক্ষিতে রবিবার (১০ ডিসেম্বর) কয়েকটি সিদ্ধান্তের কথা জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। 

বাফুফে জানায়, এ বছর তৃতীয় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয় চকবাজার কিংস। সেই দলের কয়েকজন ফুটবলার দ্বিতীয় বিভাগে বিকেএসপির হয়ে খেলেছেন। বিকেএসপির কয়েকজন শিক্ষার্থী চকবাজার কিংসের হয়ে তৃতীয় বিভাগে অন্য নামে খেলেছেন। দুই লিগে দুই পরিচয়ে খেলার বিষয়টি বাফুফের নজরে আসে। এরপর বাফুফে সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ ও কর্মকর্তার সঙ্গে আলোচনা করে দোষ খুঁজে পায়। তারপর বাফুফের ডিসিপ্লিনারি কমিটি এ বিষয়ে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করে।

নাম-পরিচয় পরিবর্তনকারী তিন খেলোয়াড় পরের ছয় ম্যাচ নিষিদ্ধ থাকবেন। বিকেএসপিকে এক বছর নিষেধাজ্ঞার পাশাপাশি ১ লাখ টাকা জরিমানা গুনতে হবে। বিকেএসপির সিনিয়র ফুটবল কোচ শাহীনুল হক ও রবিউল ইসলামকে ফুটবল-সংশ্লিষ্ট কর্মকাণ্ড থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার পাশাপাশি দুই কোচকে ২৫ হাজার টাকা করে আর্থিক জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ ৬ জানুয়ারির মধ্যে পরিশোধ করতে হবে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা