× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেষ বলে জিম্বাবুয়ের নাটকীয় জয়

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩ ১২:৪০ পিএম

৪২ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ছবি: সংগৃহীত

৪২ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ছবি: সংগৃহীত

জয়ের জন্য জিম্বাবুয়ের সামনে আহামরি বড় কোনো লক্ষ্য ছিল না। তবে আয়ারল্যান্ডের ছুড়ে দেওয়া ১৪৮ রানের মাঝারি সংগ্রহটাকে কঠিন করে ফেলে স্বাগতিক দলটি। শেষ ওভারে জিম্বাবুইয়ানদের দরকার ছিল ৯ রান, হাতে ২ উইকেট। স্বীকৃতি কোনো ব্যাটার ক্রিজে না থাকায় কিছুটা হলেও দুশ্চিন্তায় ছিল সিকান্দার রাজার দল। তবে রিচার্ড এনগারাভা প্রথম ৪ বলে ৭ রান নিয়ে কাজটা সহজ করে দিলেও পরের বলেই আউট হন তিনি। শেষ বলে জিততে দরকার দুই রান। শেষ বলটি কোনো মতে লেগ সাইটে ঠেলে দুই রান নেন ব্লেসিং মুজারাবানি। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে এক উইকেট হাতে রেখে জেতে জিম্বাবুয়ে।

হারারেতে বৃহস্পতিবার (৭ ডিসেম্বার) টস হেরে আগে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরকার্ডে ১৪৭ রান জমা করে আইরিশরা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ বলে ৩২ রান করে অ্যান্ডি বালবার্নি। এছাড়া পল স্টার্লিং ১৪, লরকান টাকার ২১, হেরি টেক্টর ২৪ এবং শেষ দিকে গ্যারেথ ডেলানি করেন ১১ বলে করেন ২৬ রান। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন অধিনায়ক রাজা। 

বোলিংয়ের পর ব্যাট হাতেও জিম্বাবুয়েকে এদিন পথ দেখিয়েছেন রাজা। দলীয় ১০০ রানের আগে ৫ উইকেট হারিয়ে জয় থেকে যখন দল অনেকটাই দূরে সড়ে যাচ্ছিল, তখন বীরোচিত ৪২ বলে ৬৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জয়ের পথে রাখেন এই অলরাউন্ডার। ৫ চার ও ২ ছক্কায় সাজানো ইনিংসটি শেষ হয় ১৯তম ওভারে। মার্ক অ্যাডায়ারের বলে ধরা পড়েন পল স্টার্লিংয়ের হাতে। তার উইকেটটি নিয়ে অবশ্য হার এড়াতে পারেনি স্টার্লিংয়ের দল। শেষে বলে এক উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে। অলরাউন্ডিং নৈপুন্যে ম্যাচসেরা হয়েছেন রাজা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা