× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাঈমের ৩৩ সেঞ্চুরির রেকর্ড

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩ ২৩:৩৬ পিএম

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩ ২৩:৫৭ পিএম

নাঈমের ৩৩ সেঞ্চুরির রেকর্ড

নার্ভাস নাইটিতে পড়লে চাপ তো একটু থাকবেই। নাঈম ইসলামও তার ব্যতিক্রম ছিলেন না। তবে স্নায়ুচাপটা ঠিকঠাকভাবে সামলে উঠলেন। পেসার নাহিদ রানার ফুলটস বল লেগ সাইডে ঠেলে দিয়ে নিলেন দুটি রান।

তাতেই ৯৮ থেকে ছুঁয়ে ফেললেন জাদুকরী তিন অঙ্ক। সেঞ্চুরির আনন্দটা বেশ পেয়ে বসেছিল নাঈমকে। তাই তো হেলমেট আর ব্যাট উঁচিয়ে ধরলেন শূন্যে। পেলেন পার্টনারের উষ্ণ আলিঙ্গনের ভালোবাসা।

তবে তাতে ছিল না কোনো বাড়াবাড়ি। উদযাপনে বাঁধভাঙা উচ্ছ্বাস ছিল না। তার অর্জনটা কিন্তু বিশার। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে পেলেন ৩৩তম শতকের দেখা।

নাঈমের অসাধারণ কীর্তিটি ধরা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নতুন আসরের প্রথম দিনেই। ৩৭ ছুঁইছুঁই এ ব্যাটার মধ্যাঞ্চলের হয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে টিকে আছে ব্যাটিংয়ে। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে ৩২ শতক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তুষার ইমরান।

গত মাসে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে সিলেট বিভাগের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে তুষারের রেকর্ড স্পর্শ করেন নাঈম। এবার বিসিএলে তুষারকে ছাড়িয়ে গেলেন নাঈম। 

২০২১ সালে অবসরে যাওয়া তুষার ৩২টি সেঞ্চুরি করেন ১৮২ ম্যাচে। তাকে নাঈম টপকে গেছেন ১৭০তম ম্যাচ খেলেই। 

প্রথম শ্রেণিতে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি রান তুষারের (১১ হাজার ৯৭২)। তার পরের স্থানটি দখলে রেখেছেন নাঈম। উত্তরাঞ্চলের বিপক্ষে প্রথম দিনের অপরাজিত ১০৩ রানসহ তার রান এখন ১০ হাজার ৪৮৬। এই দুজন ছাড়া ১০ হাজার রানের আর কেউ নেই বাংলাদেশের। 

দল চাপে পড়তেই ব্যাট হাতে নামেন নাঈম। ১৭৫ বলে ১০৩ রানের ইনিংসটি গড়েন ৬ চার ও ৩ ছক্কায়। প্রথম দিন শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ৮ উইকেটে ২৫৬।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা