× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপে উগান্ডা, বাদ জিম্বাবুয়ে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩ ১৬:৪২ পিএম

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩ ১৬:৫৯ পিএম

বিশ্বকাপে উগান্ডা, বাদ জিম্বাবুয়ে

নামিবিয়ার পর দ্বিতীয় আফ্রিকান অঞ্চলের দল হিসেবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকিট নিশ্চিত করেছে উগান্ডা। বৈশ্বিক আসরে এটিই তাদের প্রথমবার অংশগ্রহণ। উগান্ডার ইতিহাস গড়ার দিনে কপাল পুড়েছে সিকান্দার রাজাদের। আগামী বিশ্বকাপে খেলা হচ্ছে না জিম্বাবুয়ে ও কেনিয়ার।

জয় পেলেই ইতিহাস, বিশ্বকাপের টিকিট নিশ্চিত। এমন সমীকরণ নিয়ে আজ বৃহস্পতিবার নামিবিয়ার উইন্ডহুকের ওয়ান্ডারার্স ক্রিকেট স্টেডিয়ামে  রুয়ান্ডার মুখোমুখি হয় উগান্ডা। ফলও যায় তাদের পক্ষে। তাতেই হয়েছে স্বপ্নপূরণ।এদিন রুয়ান্ডাকে ব্যাটিংয়ে পাঠিয়ে ১৮.৫ ওভারে ৬৫ রানে বেঁধে ফেলে উগান্ডা। জবাবে ৯ উইকেটে ৮.১ ওভারেই জয় নিশ্চিত হয়েছে। দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, জিম্বাবুয়ে ও নামিবিয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে পঞ্চম আফ্রিকান দেশ হিসেবে খেলবে তারা। এর আগে তিনবার চূড়ান্ত বাছাইপর্ব খেলেছিল উগান্ডা, তবে পেরোতে পারেনি একবারও। চতুর্থ দফায় এসে বিশ্বকাপে খেলার সুযোগ করে নিল তারা। 

বাছাই উৎরাতে জিম্বাবুয়ের জন্য সমীকরণটা ছিল জটিল। নাইজেরিয়াকে হারানোর পাশাপাশি তাকিয়ে থাকতে হতো উগান্ডার দিকে। কিন্তু উগান্ডা সব আশায় গুড়িবালি ঢেলে দেয়। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা