× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বরেকর্ড গড়ে উচ্ছ্বসিত রোনালদো

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩ ২৩:০৬ পিএম

আপডেট : ২৬ নভেম্বর ২০২৩ ১১:১৯ এএম

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি- সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি- সংগৃহীত

বহু পরিসংখ্যানবিদ এতদিন হয়তো হালই ছেড়ে দিয়েছেন। এতসব রেকর্ডের হিসাব আর কত রাখা যায়! সমাধান টানলেও দেখা যাবে কতশত ‘প্রথমের’ সাক্ষী হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সাঁইত্রিশ ছাড়িয়ে আটত্রিশে পা রেখেও দুর্বার গতিতে ছুটছেন। ইউরোপের পাট চুকিয়ে সৌদি আরবেও দ্যুতি ছড়াচ্ছেন সমানতালে, মধ্যপ্রাচ্য ফুটবলের নতুন যুবরাজ আরেকটি বিশ্বরেকর্ড গড়েছেন। অন্যসব ‘প্রথমের’ মতো এবারও রেকর্ডের একচ্ছত্র মালিক পর্তুগিজ মহাতারকা।

শুক্রবার রাতে সৌদি প্রো লিগের ম্যাচে আখদাউদকে ৩-০ গোলে হারায় আল নাসর। দুর্দার গতিতে এগোনো অপ্রতিরোধ্য ক্রিস্টিয়ানো রোনালদোর থেকে আসে দুটি গোল। চোখধাঁধানো সেই জোড়া গোলেই আরেকটি রেকর্ড। দলের গুরুত্বপূর্ণ জয়ের রাতে সিআরসেভেন প্রথম শ্রেণির ফুটবলে বনেছেন বিশ্বের সর্বাধিক গোলের রেকর্ড। রোনালদোর ঝাঁপিতে এখন ৫২৭টি প্রথম শ্রেণির ফুটবলের গোল। অথচ তার শেষই কতজনে দেখে ফেলেছিলেন, কতজন তো ‘অচল’ শব্দটিও ব্যবহার করেছিলেন।

রোনালদোরা যে ফুরিয়ে যান না সেটির প্রমাণ মাঠেই দিয়েছেন সিআরসেভেন। ইউরোপ ছেড়ে এশিয়ায় আসার পর অনেকে তার সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন। খোদ আল নাসর সমর্থকরাও নিজেদের গুটিয়ে নিচ্ছিলেন। আরব কাপ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ের পর ধুঁকছিল রোনালদোর দল। প্রো লিগে টানা দুই ম্যাচ হেরে মৌসুমে শুরুটাও হয়েছিল বাজে। এএফসি চ্যাম্পিয়নস লিগের মূল পর্বে নিশ্চিতের ম্যাচে আল আহলির বিপক্ষেও শঙ্কা দেখা দিয়েছিল। তবে সব শঙ্কা দূর করে দিয়েছিলেন রোনালদো। বলেছিলেন বিশ্বাস রাখতে, নাসর সমর্থকরা রেখেছে। রোনালদোও সেই বিশ্বাসের মূল্য রাখছেন।

শুক্রবার রাতের গল্প বলি, আল আউয়াল পার্ক স্টেডিয়ামে শুরুটা মনমতো করেছিলেন রোনালদোরা। কিন্তু বল দখল আর গোলে শট নেওয়ায় যোজন এগিয়ে থেকেও আসছিল না কাঙ্ক্ষিত গোল। সেই লক ম্যাচের ৭৭ মিনিটে ভাঙেন রোনালদো। বক্সের ভেতর ডান পাশে বল পেয়ে নিয়ন্ত্রণে নেন। এরপর বল নিয়ে কারিকুরিতে ফাঁকি দেন প্রতিপক্ষের গোলরক্ষক ও ডিফেন্ডারকে। ওটা প্রথম, এরপর তিন মিনিট পর একই দৃশ্য। রোনালদোর সেই চোখধাঁধানো উদযাপন সিউউ...।

চলতি মৌসুমে ক্লাবের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচে ১৮ গোল করেছেন রোনালদো। লিগের ১৩ ম্যাচে করেছেন ১৫ গোল। সেই সঙ্গে এ বছর মোট ৬১টি গোলে অবদান রেখেছেন ‘বুড়ো’ তকমা পাওয়া রোনালদো। লিগে শুরুতে দুই হারের পর এখন পর্যন্ত টানা ১১ ম্যাচে অপরাজিত আছে আল নাসর।

লিগ টেবিলের শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছেন রোনালদোরা। ১৪ ম্যাচে শেষে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নাসরের। শীর্ষে থাকা নেইমারদের আল হিলালের পয়েন্ট ১৩ ম্যাচে ৩৫। লিগে আগামী ২ ডিসেম্বর আল নাসরের পরের ম্যাচ আল হিলালের বিপক্ষেই। শীর্ষে থাকার লড়াই বটে।

তবে তার আগে রোনালদো সপ্তাহের শেষের ভালোর শুভেচ্ছা জানিয়েছেন সবাইকে। আখদাউদকে হারানোর দিনের কয়েকটি ছবি শেয়ার করে রোনালদো লিখেছেন, ‘ছুটির দিনের শুভেচ্ছা।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা