× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্কালোনির দিকে নজর রিয়ালের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩ ২২:৫০ পিএম

কোচ নিয়ে ঝামেলায় পড়তে চায় না স্পেনের জায়ান্ট ক্লাবটি

কোচ নিয়ে ঝামেলায় পড়তে চায় না স্পেনের জায়ান্ট ক্লাবটি

দায়িত্ব ছাড়বেন লিওনেল স্কালোনি— আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচের এমন ইঙ্গিত পেয়েই নড়েচড়ে বসেছে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুম শেষে কার্লো আনচেলত্তি ব্রাজিলের কোচ হয়ে গেলে লস ব্লাঙ্কোসদের সামলাবেন কে? জুন মাস থেকে যদিও ঘুরেফিরে আসছে একটি নাম, জাবি আলোনসো। সেখানে এবার যোগ হয়েছে আর্জেন্টাইন স্কালোনির নামও।

লিওনেল মেসিদের দেশের গণমাধ্যমের খবর, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে নানা কারণে সম্পর্কের অবনতি হয়েছে স্কালোনির। সে কারণেই তিনি আর্জেন্টিনার কোচের দায়িত্ব চালিয়ে যেতে চান না। কতদিন চান, সেটিও খোলাসা করেননি।

দেশটির বিশ্বস্ত সাংবাদিক গ্যাস্টন এদুল অবশ্য জানিয়েছেন, এখনই কোচিং থেকে পদত্যাগ করছেন না স্কালোনি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুটা সময় চান ৪৫ বর্ষী কোচ।

খোদ স্কালোনিও তেমনটি বলেছেন, ‘মনে হয় আমার কিছু সময় দরকার। সম্ভাব্য সব ক্ষমতা আছে এমন একজন কোচ আগে আসুক। অনেক কিছু ভাবতে হবে এবার। এটাকে বিদায় বলছি না, কিন্তু পদমর্যাদাটা বেশ বড়।’

মেসিদের বস যদিও ছেড়ে যাওয়ার আগে সময় দেওয়ার কথা বলছেন, কিন্তু আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস দিয়েছে সংশয়ের খবর। প্রতিবেদনে তারা জানিয়েছে, ডিসেম্বরের ৭ তারিখে বসা কোপা আমেরিকার ড্রতে উপস্থিত থাকবেন না স্কালোনি। এমনকি তার সহকারীরাও সেখানে থাকছেন না। এমন খবর যদিও স্কালোনির পদ ছাড়ার বিষয়টি আরও উস্কে দিয়েছে। সেই সুযোগটিই নিতে চাইছে রিয়াল মাদ্রিদ।

কোচ নিয়ে ঝামেলায় পড়তে চায় না স্পেনের জায়ান্ট ক্লাবটি। ভিনিসিয়ুস-বেলিংহামদের দায়িত্ব স্কালোনির মতো বিশ্বকাপজয়ী কোনো কোচের হাতেই তুলে দিতে চায় রিয়াল। যদিও তারা আনচেলত্তিকে আরও দুবছরের জন্য রেখে দিতে চাচ্ছে। সেটি সম্ভব না হলে সম্ভাব্য বিকল্প হিসেবে আরেকটি নাম বেছে নিয়েছে রিয়াল।

যদিও সবকিছু নির্ভর করছে স্কালোনির পদত্যাগ এবং কবে আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ছেন, সেইসব বিষয়ের ওপর। তবে আর্জেন্টিনার একাধিক গণমাধ্যম জানিয়েছে, এরই মধ্যে বার্নাব্যুতে আনার জন্য স্কালোনির সঙ্গে নাকি আলোচনা চালিয়ে যাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকায় এবার কনমেবলের ১০ দলের সঙ্গে থাকবে কনকাকাফের ৬ দল। ইতিহাসে দ্বিতীয়বারের মতো ১৬ দলের অংশগ্রহণে হবে এবারের আসর। ২০২৪ সালের ২০ জুন শুরু হয়ে শেষ হবে ১৪ জুলাই। তার আগে বড্ড জল ঘোলা হচ্ছে, স্কালোনির কোপা আমেরিকার ড্রতে না থাকার বিষয়টি।

দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের আইন অনুযায়ী, কোপার ড্র অনুষ্ঠানে প্রতিটি সদস্য দেশের ফেডারেশনের কোচ এবং নেতাদের উপস্থিত থাকা বাধ্যতামূলক। ২০২২ বিশ্বকাপেও এমনটাই নিয়ম ছিল। স্কালোনি না থাকার গুঞ্জন যদি সঠিক হয়, তাহলে তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা আরও বাড়বে।

যদিও ইভেন্টটির এখনও সপ্তাহ দুয়েক বাকি। ফলে এর মধ্যে স্কালোনির সিদ্ধান্ত পরিবর্তনও হতে পারে। কিন্তু তার খুব একটা সম্ভাবনা নেই বলে জানিয়েছে টিওয়াইসি স্পোর্টস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা