× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনলাইন ক্যাসিনোর বিজ্ঞাপনে সাকিব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ২১:৫৫ পিএম

অনলাইন ক্যাসিনোর বিজ্ঞাপনে সাকিব

বিতর্ক না থাকলে চলেই না। কথাটা মনে মনে বলতেই পারেন সাকিব আল হাসান! বাংলাদেশের দর্শকনন্দিত একটি বিজ্ঞাপনের জিঙ্গেলের সঙ্গে মিল রেখে কথাটা বলতেই পারেন দেশের ক্রিকেট অনুরাগীরা। বিতর্ক যেন কিছুতেই সাকিবের পিছু ছাড়ে না। কোনো কাজ করে বা কোনো কথা বলে বিতর্ক ছড়াতে না পারলে মনে হয় না তৃপ্তি পান বিশ্বসেরা এ অলরাউন্ডার। তার কাছে বিতর্ক মানেই যেন জীবন। নিত্য এক অনুষঙ্গ। এটা ছাড়া চলেইবা কী করে?

ক্রিকেট ক্যারিয়ারে কত বিতর্কে যে জড়িয়েছেন সাকিব, তার কোনো ইয়ত্তা নেই। বিশ্বকাপের আগে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তামিম ইকবালের সঙ্গে নিজের দ্বন্দ্ব নিয়ে বিস্ফোরক মন্তব্য করে হইচই ফেলে দেন সাকিব। গুঞ্জন রটে, দেশসেরা এ ওপেনারকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়ার পেছনে রয়েছে তার হাত। বিশ্বকাপ চলাকালে পুরো দলকে ভারতে রেখে হঠাৎ ঢাকায় এসে বাল্যকালের কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে ব্যাটিং প্র্যাকটিস করে সমালোচনার মুখে পড়েন সাকিব। পরে বিতর্কে জড়ান শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইমড আউট করে। যদিও টাইমড আউট নিয়ে তার সিদ্ধান্তে অটল থাকাটা ছিল আইনসিদ্ধ। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের চতুর্থ আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টকের পর ক্রিকেট আইন প্রণয়নকারী সংস্থা এমসিসিও বিবৃতি দিয়ে বিষয়টি পরিষ্কার করেছে।

বিশ্বকাপের পর্দা উঠতেই এবার নতুন বিতর্কে নিজেকে জড়ালেন সাকিব আল হাসান। জুয়ার ওয়েবসাইটের শুভেচ্ছাদূত হয়ে ফের আলোচনার খোরাক জুগিয়েছেন বাংলাদেশের এ ক্রিকেট মহাতারকা। ‘বাবু৮৮’ (BABU88) নামের একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জ সাইটের সঙ্গে সাকিব জড়িয়েছেন নিজের নাম। 

জুয়াড়ির কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে গোপন করে মহাবিপদেই পড়ে গিয়েছিলেন সাকিব। এ কারণে আইসিসির নিষেধাজ্ঞায় এক বছর ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ছিলেন দর্শক হয়ে। ২০১৯ সালের অক্টোবরের সেই দুঃস্বপ্ন বেমালুম ভুলে গিয়ে গত বছর ফের বিতর্কে জড়ান সাকিব। নিজেকে যুক্ত করেছিলেন অনলাইন জুয়ার সাইট বেটউইনারের নামধারী অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের অ্যাম্বাসেডর হিসেবে। এ নিয়ে টাইগার এ অলরাউন্ডারকে নিয়ে সমালোচনার ঝড় বইয়ে যায় চারদিকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কড়া নির্দেশ পেয়ে শেষে বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে বাধ্য হন সাকিব। পরে অজুহাত হিসেবে জানান, না জেনেবুঝেই কাজটি করেছিলেন। সেসব দুঃসহ স্মৃতি ভুলে ফের জুয়ার প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়ে খবরের শিরোনাম হলেন সাকিব।

এ নিয়ে সাকিবের একটি ভিডিও নেট দুনিয়ায় এখন রীতিমতো ভাইরাল। প্রকাশিত সেই ভিডিওতে ‘বাবু৮৮’ নিয়ে সাকিব বলেনÑ ‘ওয়াও, এত দ্রুত (খেলার আপডেট দিচ্ছে)। বাবু৮৮ স্পোর্টস বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্ল্যাটফর্ম। যেখানে আপনি ক্রিকেটসহ আরও সব খেলার আপডেট পাবেন। ক্রিকেটের উত্তেজনা উপভোগ করুন এবং বাবু এইটিএইট-এর ওপর আস্থা রাখুন। এক নম্বর এবং সবচেয়ে বিশ্বস্ত ক্রিকেট ও অন্যান্য খেলার আপডেট পাওয়ার প্ল্যাটফর্ম এটি।’ বাস্তবে ‘বাবু৮৮’ নামে কোনো নিউজপোর্টালই নেই। পুরো সাইট সাজানো খেলাধুলা নিয়ে বাজি ধরার লোভনীয় সব অফারে।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের সর্বশেষ আসরে মন্ট্রিল টাইগার্সে খেলেন সাকিব। এই ফ্র্যাঞ্চাইজিটির টাইটল স্পন্সর হলো এই বেটিং প্রতিষ্ঠান ‘বাবা৮৮’। ধারণা করা হচ্ছে, ফ্র্যাঞ্চাইজিটির স্পন্সর হওয়ায় ‘বাবা৮৮’-এর প্রচারণার জন্য বিজ্ঞাপনটি করতে বাধ্য হয়েছেন সাকিব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা