× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পূর্ণ পয়েন্টে চোখ বাংলাদেশ-লেবাননের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ০৮:৩৪ এএম

পূর্ণ পয়েন্টে চোখ বাংলাদেশ-লেবাননের

অস্ট্রেলিয়ার কাছে হারের ক্ষত এখনও তাজা। শিগগিরই ভালো হওয়ারও নয়! সে দুঃখ না ঘুচতেই ঢাকায় পা রাখে লেবানন। বাংলাদেশকে উপেক্ষা না করলেও সফরকারীদের পাখির চোখে পূর্ণ তিন পয়েন্ট। বাংলাদেশের লক্ষ্যও অভিন্ন। কিংস অ্যারেনায় চেনা মাঠে জামালরা যে একচুলও ছাড় দেবে না, সম্প্রতি টের পায় মালদ্বীপ। সাকারুজদের বিপক্ষে হারের ক্ষতে প্রলেপ দিতে তারাও তৈরি। 

ফিফা র‍্যাংকিংয়ে লেবানন ১০৪, বাংলাদেশ ১৮৩। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে শক্তিমত্তা ও র‌্যাংকিংয়ের বিচারে যোজন এগিয়ে লেবানন। তবে ঘরের মাঠে জামাল ভূঁইয়ারা সবসময় শক্তিশালী। আজ সোমবার বসুন্ধরা কিংস অ্যারেনায় সন্ধ্যা পৌনে ৬টার ম্যাচটিতে উত্তাপ ছড়াতে পারে। মহারণের আগে খানিকটা বিপদে স্বাগতিকরা। লাল-সবুজের দুই পারফরমার রাকিব হোসেন ও সাদ উদ্দিনকে দেখা যাবে না আজ। তাদের পরিবর্তে জায়গা পেয়েছেন আলমগীর মোল্লা ও দীপক রায়। দলের দুই গুরুত্বপূর্ণ ফুটবলার না থাকলেও চিন্তিত নন হাভিয়ের কাবরেরা। তিনি মনে করেন, সবাই নিজের সর্বোচ্চটুকু দিলে ভালো ফল সম্ভব। তার দৃষ্টিতে পূর্ণ ৩ পয়েন্ট।

র‌্যাংকিংয়ে ৭৯ ধাপ এগিয়ে থাকলে বাংলাদেশকে সমীহ করছেন লেবানন কোচ নিকোলো ইয়ুরচেভিচ, ‘র‍্যাংকিংয়ে এগিয়ে, কিন্তু মাঠের লড়াইটাই আসল। কারণ, খেলাটা হবে বাংলাদেশে। দেশের মাটিতে তারা দুর্দান্ত। আমাদের জন্য কঠিন হবে জেতা।’ 

এর আগে ভারতে সাফ চ্যাম্পিয়নশিপে লেবাননের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে ৮০ মিনিট পর্যন্ত সমান তালে লড়াই করেও ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় লাল-সবুজ জার্সিধারীদের। এবার ঘরের মাঠে সেই প্রতিশোধ নিতে চাইবে বাংলাদেশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা