× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢেলে সাজানো হচ্ছে পিসিবি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩ ২০:২৭ পিএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২৩ ২০:৪৮ পিএম

ঢেলে সাজানো হচ্ছে পিসিবি

বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবেই যাত্রা শুরু করেছিল পাকিস্তান। অথচ লিগ পর্বের দোরগোড়া পার হতে পারেনি তারা। বড় দল তো বটে, খর্বশক্তির আফগানিস্তানের কাছেও ব্যর্থ হন বাবর আজমরা। পাকিস্তানের এমন ভঙ্গুর পারফরম্যান্স বেশ সমালোচনার জন্ম দেয়। সমালোচিত হন অধিনায়ক বাবরও।

সেমিফাইনালে উত্তীর্ণ না হওয়াতে গুঞ্জন ওঠে, বড় পরিবর্তন আসছে পাকিস্তান ক্রিকেটে। বুধবার (১৫ নভেম্বর) সেই পরিবর্তনের আসল রূপ দেখা যায়। ঘটা করে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতিন সংস্করণ থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় তিনি এ ঘোষণা দেন। তিনি জানান, অনেক ভেবেচিন্তেই পদত্যাগ করেছেন। দায়িত্ব থেকে সরে যাওয়ার জন্য সময়টা উপযুক্ত মনে করেছিলেন।

পদত্যাগের ঘোষণা দেওয়ার আগে পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে দেখা করেন বাবর। নেতৃত্ব ছাড়লেও তিন সংস্করণেই খেলা চালিয়ে যাবেন তিনি। ২০২০ সালের পর তাই নতুন অধিনায়কের যুগে প্রবেশ করল পাকিস্তান। ২৯ বর্ষী তারকার পদত্যাগের ঘণ্টাদেড়েক পরই নতুন অধিনায়ক ঘোষণা করে পিসিবি। টেস্টের দায়িত্ব দেওয়া হয় ব্যাটসম্যান শান মাসুদকে, টি-টোয়েন্টির নেতৃত্ব পেলেন ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি। দুই সংস্করণের জন্য আলাদা অধিনায়কের নাম জানালেও ওয়ানডের নেতৃত্ব নিয়ে কিছু জানায়নি পিসিবি।

পরিবর্তন এসেছে নির্বাচকের পদেও। বিশ্বকাপের মাঝপথে প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন কিংবদন্তি ইনজামাম-উল-হক। সাবেক পেসার ও পাঞ্জাবের বর্তমান ক্রীড়ামন্ত্রী ওয়াহাব রিয়াজ বসেছেন তার জায়গাতে। পরিচালকের পদেও পরিবর্তন লক্ষণীয়। সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে দেওয়া হয়েছে পরিচালকের দায়িত্ব। মিকি আর্থারের পদে বসবেন তিনি। তবে এখনই আর্থার বিদায় নিচ্ছেন না। 

পিসিবি এক বিবৃতিতে জানায়, সব কোচিং স্টাফকে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলো। তবে কাউকে অব্যাহতি দেওয়া হয়নি, শুধু দায়িত্ব পরিবর্তন করা হচ্ছে। কোচদেরও পোর্টফোলিও পরিবর্তন করা হয়েছে, সব কোচ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কাজ করবেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা