× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধারাভাষ্যকার হবেন তামিম

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩ ০১:৪৪ এএম

ধারাভাষ্যকার হবেন তামিম

মাঠে নেই বলে ক্রিকেটেও থাকবেন না, তা হয় নাকি। পরের বছর হয়তো ধারাভাষ্যকার হিসেবে দেখা যেতে পারে তামিম ইকবালকে। ২০২৪ বিশ্বকাপে ধারাভাষ্যকার হয়ে ফেরার ইচ্ছাই জানিয়েছেন বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক। এবারের ওয়ানডে বিশ্বকাপ থেকে ধারাভাষ্য দেওয়ার ডাক এসেছিল। কিন্তু শেষ পর্যন্ত আলোচনা ফলপ্রসূ হয়নি।

দেশসেরা ওপেনার তামিম শুক্রবার একটি লাইভ অনুষ্ঠানে যুক্ত হয়ে বলেন, ‘আমার মনে হয় না কোচিং লাইনে আসব। তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপে প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে।’

কমেন্ট্রি বক্সে তামিমের অবশ্য পূর্বের অভিজ্ঞতা আছে। বিপিএলের একটি ম্যাচে তাকে ধারাভাষ্যকার হিসেবে দেখা গিয়েছিল। মূলত সেই থেকেই সাধারণ ক্রিকেটপ্রেমীরা ধারণা পেয়েছিলেন হয়তো ধারাভাষ্যকার হিসেবে ভালো করতে পারেন তিনি। আতহার আলী খান বাদে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে অন্য কাউকে ধারাভাষ্য দিতে দেখা যায় না খুব একটা। 

তামিমও জানালেন যদি উপভোগ করেন হয়তো ভবিষ্যতে ধারাভাষ্যে নিয়মিত হবেন তিনি। এর আগে ২০২২ সালে তামিম জানিয়েছিলেন, খেলা ছেড়ে হয়তো টিভি ধারাভাষ্যে দেখা যেতে পারে তাকে। সেটাই হতে পারে।

আসলে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটকে আগেই না বলে দিয়েছেন তামিম। স্বাভাবিকভাবে আসন্ন টুর্নামেন্টটিতে ক্রিকেটার হিসেবে দেখা যাবে না তাকে। স্ট্রাইকরেট নিয়ে সমালোচনা হজম করার পর ২০২১ সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি ক্রিকেটকে গুডবাই বলেন দেন তিনি। এ কারণে তামিমের সামনে এখন শুধু টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের দরজা খোলা।

পিঠের ইনজুরির কারণে বিশ্বকাপে খেলা হয়নি তামিমের, এখনও সেই চোট থেকে সেরে ওঠার চেষ্টা করে যাচ্ছেন তিনি। ওয়ানডে বিশ্বকাপ শেষেই নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজেও তামিম থাকবেন দর্শক হয়ে। এমনটা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। এ ছাড়া চলমান জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) খেলছেন না বাংলাদেশের সাবেক এ ওয়ানডে অধিনায়ক। তাই দেশসেরা ওপেনার তামিম কবে নাগাদ আবার ক্রিকেটে ফিরবেন, সেটা এখানও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা