× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মিগুয়েলের গোলে বসুন্ধরার জয়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩ ২৩:০২ পিএম

মিগুয়েলের গোলে বসুন্ধরার জয়

বসুন্ধরা কিংস অ্যারেনায় দর্শকরা তখনও জমিয়ে বসে উঠতে পারেননি। খেলার বয়সও ছাড়িয়েছে মিনিট দুয়ের কিছুটা সেকেন্ড বেশি। ‘শুরুতেই ধাক্কা’ বলে যে বাক্যটি আছে, সেটিই তখন বাংলাদেশ নৌবাহিনীকে দিয়ে দিয়েছেন মিগুয়েল ফিগুয়েরা। বসুন্ধরা কিংসের ওটাই প্রথম এবং শেষ গোল। আক্রমণ-প্রতি আক্রমণের ম্যাচটিতেও বাড়েনি স্কোরলাইন। স্বাধীনতা কাপে শুরুর সেই গোলেই পূর্ণ পয়েন্ট ‍তুলেছেন অস্কার ব্রুজনের শিষ্যরা।

শনিবার একই মাঠে প্রথম ম্যাচে অবশ্য মোহামেডান স্পোর্টিং ক্লাব হতাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনীকে। দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে থামতে হয়েছে সেনাবাহিনীকে। আক্রমণ, গোলে শট কিংবা বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও মোহামেডানের ওপর ছড়ি ঘুরিয়েছেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। বাংলাদেশের মেয়েদের সাফ চ্যাম্পিয়ন বানানো কোচ দলকে জেতাতে না পারলেও রুখে দিয়েছেন শক্তিশালী প্রতিপক্ষকে।

পরের খেলায় একটির বেশি গোল না হলেও আক্রমণের পসার দেখা গেছে। স্বাগতিক বসুন্ধরার খেলোয়াড়রা আক্রমণ চালান, কিন্তু প্রতিপক্ষের রক্ষণে বাধা পড়েছেন বারবার। মিগুয়েল-দরিয়েলতনরা বেশকিছু সহজ সুযোগ মিসের আক্ষেপেও পুড়বেন। ছেড়ে যদিও কথা বলেনি নৌবাহিনী। কিন্তু বুঝে ওঠার আগেই মিগুয়েলের গোলে হার মেনেছে।

কিংস অ্যারেনার দিনের শুরুর ম্যাচে সেনাবাহিনীর বিপক্ষে কোনোমতে ২-২ ড্র করেছে মোহামেডান। গোছালো ও আক্রমণাত্মক ফুটবলে শুরু থেকে মোহামেডানকে চাপ দিতে থাকে সেনাবাহিনী। নবম মিনিটে ইমতিয়াজ রায়হানের হেডে এগিয়েও যান ছোটনের শিষ্যরা। কিন্তু ১৯ মিনিটে লিড বাড়িয়ে রাখতে পারেননি। মোজাফ্ফরের ফ্রি কিকে নিখুঁত হেডে সমতা ফেরান আরিফ হোসেন। ঝাঁপিয়েও আটকাতে পারেননি সেনাবাহিনী গোলরক্ষক। ২৪ মিনিটে সেই স্বস্তিতে আরেকটি আঁচড় দেয় সেনাবাহিনী।

আল-ইমরানের দূরপাল্লার শট সুজন ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন পাশেই দাঁড়িয়ে থোকা রঞ্জু শিকদার। পিছিয়ে থেকেই বিরতিতে যায় মোহামেডান। ৫৬ মিনিটে সমতায় ফেরার সুযোগ এসেছিল কিন্তু সুলেমান দিয়াবাতের ক্রসে ঠিকঠাক মাথা ছোঁয়াতে পারেননি জাফর ইকবাল। অবশ্য মিনিট দশেক পর তিনিই ফিরিয়েছেন আশা। ইমানুয়েলের হেড পাস থেকে সহজেই জাল খুঁজে নেন জাফর। ৬৭ মিনিটে ২-২ সমতায় আসা ম্যাচটি শেষ পর্যন্ত ওখানেই থামে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা