× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বাধীনতা কাপ শুরু আজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩ ১২:৩৭ পিএম

স্বাধীনতা কাপ শুরু আজ

ঘরোয়া ফুটবলের প্রস্তুতিমূলক আসর আগে ছিল ফেডারেশন কাপ। তবে গত মৌসুমের মতো এবারও স্বাধীনতা কাপ দিয়েই শুরু হচ্ছে ফুটবলের নতুন মৌসুম। ২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগের ১০ দল ছাড়াও আসরে খেলবে বাছাই পর্ব পেরিয়ে আসা আরও তিনটি দল। আজ ছয়টি দল মুখোমুখি হবে ভিন্ন তিনটি মাঠে।

শুক্রবার উদ্বোধনী দিনে এ ও বি গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে। বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল এফসির বিপক্ষ খেলবে রহমতগঞ্জ। একই দিন আবাহনী খেলবে বাংলাদেশ বিমানবাহিনীর বিপক্ষে এবং বাংলাদেশ পুলিশ মোকাবিলা করবে ব্রাদার্স ইউনিয়নের। তিনটি খেলাই শুরু হবে দুপুর আড়াইটায়। গত সোমবার ১৩ দলের এই টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আসরের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস গ্রুপ ‘ডি’-তে পেয়েছে ২০১৬ সালের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে। এ ছাড়া গ্রুপে আছে বাংলাদেশ নৌবাহিনী। গত আসরের সেমিফাইনালিস্ট পুলিশ এফসির সঙ্গে গ্রুপ ‘এ’-তে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড এবং বিসিএল থেকে আবারও পেশাদার লিগে ফেরা ব্রাদার্স ইউনিয়ন।

চার দলের সমন্বয়ে সাজানো হয়েছে গ্রুপ ‘বি’। গেল আসরের রানার্সআপ শেখ রাসেল কেসি রয়েছে এই গ্রুপে। স্বাধীনতা কাপের দুইবারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের সঙ্গে আছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি এবং বাছাই পর্ব পেরিয়ে আসা বাংলাদেশ বিমানবাহিনী। গ্রুপ ‘সি’-তে ফর্টিস এফসি এবং বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে স্বাধীনতা কাপের সর্বোচ্চ তিনবারের চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবারই স্বাধীনতা কাপের মূল পর্বে উন্নীত হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। 

টুর্নামেন্টের নিয়মানুযায়ী প্রতিটি গ্রুপ থেকে দুটি দল যাবে নকআউট পর্বে। ঢাকার বসুন্ধরা কিংস অ্যারেনা, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে স্বাধীনতা কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা