× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাভির গোলে স্কটল্যান্ডকে নিয়ে বাছাই পেরল স্পেন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩ ১১:৪৪ এএম

আপডেট : ১৬ অক্টোবর ২০২৩ ১২:১৭ পিএম

গাভির গোলে স্কটল্যান্ডকে নিয়ে বাছাই পেরল স্পেন

ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপ-২০২৪ বাছাইপর্বে গতরাতে আর্লিং হল্যান্ডের নরওয়েকে ১-০ গোলে হারিয়েছে স্পেন। এই জয়ে বাছাইপর্বের ‘এ’ গ্রুপ থেকে স্কটল্যান্ডকে সঙ্গে নিয়ে ইউরোর মূলপর্বে জায়গা করে নিল স্পেন। 

স্পেন ও স্কটল্যান্ডের এখনও দুটি করে ম্যাচ বাকি আছে। সমান ছয়টি করে ম্যাচ খেলে দুই দলের পয়েন্ট ১৫। গোল ব্যবধানে এগিয়ে থাকায় পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে স্পেন। এদিকে সাত ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে তালিকার তিনে রয়েছে নরওয়ে। হাতে থাকা একটি ম্যাচ জিতলেও পয়েন্ট টেবিলের দুইয়ে ওঠার সুযোগ নেই। যে কারণে বাছাইপর্ব বাদ পড়লে হল নরওয়েকে। এ ছাড়া ‘এ’ গ্রুপ থেকে বাদ পড়েছে জর্জিয়া ও সাইপ্রাস।

এ নিয়ে পরপর দুইবার ইউরো চ্যাম্পিয়নশিপে জায়গা করে নিল স্কটল্যান্ড। এই টুর্নামেন্টে দীর্ঘ ২৩ বছর জায়গা পায়নি স্কটিশরা। ১৯৯৭ সালের পর অবশেষে ২০২০ ইউরো বাছাই পেরিয়ে মূলপর্বের টিকিট পায় স্টিভ ক্লার্কের দল।

নরওয়ের ঘরের মাঠে রবিবার রাতে মুখোমুখি হয় ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। হাল্যান্ড ও মার্টিন ওডেগার্ডদের নিয়ে পূর্ণ শক্তির একাদশ মাঠে নামান স্টেল সোলবাকেন। তা সত্ত্বেও স্পেনের সামনে পাত্তা পায়নি নরওয়ে। যদিও এক গোলের বেশি হজম করেনি তারা। তবে ভিএআরে গোল বাতিল না হলে সংখ্যাটা বেশিই থাকতো। শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে উদযাপন সেরেছে স্প্যানিশরা। 

প্রথমার্ধের বিরতির পর ৪৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন গাভি। এরপর দুই দলই চেষ্টা করেছে তবে গোলের দেখা পায়নি কেউই। এর আগে প্রথমার্ধে দলকে লিড এনে দেন মোরাতা। তবে ভিএআরে দেখা যায় তিনি অফসাইড ছিলেন। যে কারণে গোলটি বাতিল করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা