× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বার্লিন ম্যারাথন সম্পন্ন করলেন আব্দুল্লাহ আল রাশেদ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪০ পিএম

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৪ পিএম

বার্লিন ম্যারাথন সম্পন্ন করার পর বাংলাদেশের দৌড়বিদ আব্দুল্লাহ আল রাশেদ। প্রবা ফটো

বার্লিন ম্যারাথন সম্পন্ন করার পর বাংলাদেশের দৌড়বিদ আব্দুল্লাহ আল রাশেদ। প্রবা ফটো

জার্মানির রাজধানী বার্লিনে ‘বিএমডব্লিউ বার্লিন ম্যারাথন ২০২৩’-এ দৌড়ে সফল হয়েছেন বাংলাদেশের দৌড়বিদ আব্দুল্লাহ আল রাশেদ । ৪২ দশমিক ২ কিলোমিটারের এই ম্যারাথন দৌড়ে ১৫৬টি দেশের ৪৭ হাজার ৯১২ দৌড়বিদ অংশ নেন। বার্লিন ম্যারাথনের ৪৯তম বার্ষিক আয়োজন রবিবার (২৪ সেপ্টেম্বর ২০২৩) অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের অন্যতম প্রতিযোগী আব্দুল্লাহ আল রাশেদ পুরো ট্র্যাক শেষ করতে সময় নেন প্রায় ৪ ঘণ্টা। আন্তর্জাতিক এ আসরে অংশ নিয়ে গর্বিত প্রতিযোগীরা। দৌড়বিদ আব্দুল্লাহ আল রাশেদ জানান, আন্তর্জাতিক যেকোনো আসরে বাংলাদেশকে তুলে ধরতে পারাটা সব সময়ের মতো গর্বের। 

এই দৌড়বিদ এর আগে নেদারল্যান্ডস, ভিয়েতনাম ও ভারতে আন্তর্জাতিক ম্যারাথনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। এ ছাড়া, তিনি বাংলাদেশের ২৫টি ম্যারাথনে অংশগ্রহণ করেন। ম্যারাথনের মাধ্যমে পৃথিবীর সব দেশে বাংলাদেশের পতাকা তুলে ধরতে চান এই দৌড়বিদ।

প্রবা ফটো

ম্যারাথন শেষ করার পর বার্লিন থেকে ফোনে আব্দুল্লাহ আল রাশেদ বলেন ‘বিশ্বের শীর্ষ ছয়টি ম্যারাথনে অংশ নেওয়া আমার লক্ষ্য, যার অংশ হিসেবে আজ একটি সম্পন্ন হলো।’

বার্লিন ম্যারাথনের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এবারের ম্যারাথনে ২ ঘণ্টা ২ মিনিট ৪২ সেকেন্ড সময় নিয়ে শীর্ষ স্থান দখল করেন কেনিয়ার ইলিয়াড কিপচোগে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন কেনিয়ার ভিনসেন্ট কিপকোমই (২ ঘণ্টা ৩ মিনিট ১৩ সেকেন্ড) ও ইথিওপিয়ার ট্যাডেসে ট্যাকেলে (২ ঘণ্টা ৩ মিনিট ২৪ সেকেন্ড)।


নারীদের মধ্যে শীর্ষ স্থান অর্জন করেছেন ইথিওপিয়ার টিগস্ট সেফা (২ ঘণ্টা ১১ মিনিট ৫৩ সেকেন্ড)। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন কেনিয়ার শিলা চেপকিরুই (২ ঘণ্টা ১৭ মিনিট ৪৯ সেকেন্ড) ও তানজানিয়ার ম্যাগডেলেনা শাউরি (২ ঘণ্টা ১৮ মিনিট ৪১ সেকেন্ড)।

ঢাকায় বসবাস করা নোয়াখালীর সন্তান আব্দুল্লাহ আল রাশেদ পেশাগত জীবনে একজন সফল ব্যবসায়ী এবং অ্যামেচার দৌড়বিদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা