× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হবে যদি...

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৮ পিএম

বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হবে যদি...

ভারতের মাটিতে বসতে যাচ্ছে বিশ্বকাপ। ঘরের মাঠের ওয়ানডে বিশ্বকাপটা ঘরেই রেখে দিতে চায় আয়োজকরা। সেই লক্ষ্যেই শেষ সময়ের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে ক্যাপ্টেন রোহিত শর্মার দল। কিন্তু শুধু অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতিমূলক সিরিজ, অনুশীলন আর ক্রিকেট মহাযজ্ঞের ওয়ার্ম-আপে ভালো করলেই কি মিলবে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট? মোটেই না! অন্য কেউ এমনটা না ভাবলেও অন্তত গৌতম গম্ভীর ভাবছেন তেমনটাই।

আরও পড়ুন - বিশ্বকাপে ম্যাক্সওয়েলের বাজি মিচেল মার্শ

ভারতের সাবেক এ ব্যাটার জোর দিচ্ছেন অস্ট্রেলিয়াকে হারানোর ওপর। তবে সেটা দ্বিপক্ষীয় সিরিজে নয়। তার সাফ যুক্তি, আইসিসির মেগা ইভেন্টে স্মিথ-ওয়ার্নারদের হারাতে পারলেই পুনরুদ্ধার করা যাবে বিশ্বকাপ ট্রফি। 

আইসিসির ইভেন্টে নিজেদের দুর্দান্ত পারফরম্যান্সের সুখস্মৃতি স্মরণ করিয়ে দিয়ে গম্ভীর বলেন, যে করেই হোক অস্ট্রেলিয়াকে হারাতেই হবে বিশ্বকাপের মতো আসরে। তবেই মিলবে বিশ্বকাপ শিরোপা। 

এ নিয়ে গম্ভীর বলেন, ‘দেখুন, আমি সব সময় বলেছি। এখানে কোনো সন্দেহ নেই। যদি আপনি বিশ্বকাপ জিততে চান, তাহলে আপনাকে অস্ট্রেলিয়াকে হারাতে হবে। ২০০৭ সালে যখন আমরা বিশ্বকাপ জিতেছিলাম, সেবার সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করেছিলাম। ২০১১ সালে আমরা যখন বিশ্বকাপ জিতি, তখনও অস্ট্রেলিয়াকে কোয়ার্টার ফাইনালে হারিয়েছিলাম। আইসিসির যেকোনো ইভেন্টে অস্ট্রেলিয়া সবচেয়ে শক্তিশালী দল। র‌্যাঙ্কিংয়ের বিষয়টা মাথা থেকে ঝেড়ে ফেলুন। র‌্যাঙ্কিংয়ে কিছু যায় আসে না।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা