× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেঞ্চুরির উৎসবে রান পাহাড়ে ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪১ পিএম

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৯ পিএম

সেঞ্চুরি হাঁকানো শ্রেয়াসের এমন গর্জন যেন ভারতের ব্যাটিং অর্ডারের প্রতিচ্ছবি, অ্যাডাম জাম্পার হতাশা ঘিরে ছিল অজিদের বোলিং লাইনআপে

সেঞ্চুরি হাঁকানো শ্রেয়াসের এমন গর্জন যেন ভারতের ব্যাটিং অর্ডারের প্রতিচ্ছবি, অ্যাডাম জাম্পার হতাশা ঘিরে ছিল অজিদের বোলিং লাইনআপে

গোড়াপত্তনটা যুতসই হয়নি। স্কোরবোর্ডে ১৬ রান আনতেই ঋতুরাজ গায়কোয়াড়কে তুলে নিয়েছিল অস্ট্রেলিয়া। এরপরের দৃশ্যপটে স্রেফ ভারতের ব্যাটারদের দাপট। সেঞ্চুরি পেয়েছেন শুভমন গিল ও শ্রেয়াস আইয়ার। দাপুটে ফিফটি হাঁকিয়ে চারশ রানের লক্ষ্য ছুড়েছেন কেএল রাহুল ও সূর্যকুমার যাদব।

ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচটিকে চার-ছ্ক্কার খেলা বানিয়ে ফেলেছিলেন দ্য স্কাইখ্যাত যাদব। তার চওড়া ব্যাটে চড়ে ৫ উইকেট হারিয়ে ভারত তুলেছে ৩৯৯ রান। তিন ম্যাচ সিরিজে সমতায় ফিরতে সফরকারী অজিদের টপকাতে হবে পাহাড়সম রান। আনতে হবে ওভারপ্রতি প্রায় ৮ করে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) টস জিতে বোলিং নিয়ে অস্ট্রেলিয়া প্রথম আঘাতটা করে ইনিংসের চতুর্থ ওভারে। গায়কোয়াড় ফেরেন ৮ রান করে। ১৬ থেকে ২১৬—২০০ রানের জুটি গড়েন শুভমন গিল ও শ্রেয়াস আইয়ার। চোট থেকে ফিরে নিজেকে ছন্দে আনতে পাখির চোখ করে থাকা আইয়ার প্রথম উঁচিয়ে ধরেন দুহাত। সেঞ্চুরির পর অবশ্য ছোট্ট একটা নাটকও হয়েছিল। আইয়ার তখন ১০০ রানে ব্যাট করছেন, শেন অ্যাবটের গতির বলটি স্রেফ উঠিয়ে দিলেন। ফিরতি ক্যাচ হাতে জমিয়েও দিয়েছিলেন অ্যাবট। কিন্তু বল মাটিতে লাগায় আরেকটি সুযোগ পান আইয়ার। তবে শতকের সঙ্গে যোগ করতে পারেন স্রেফ চার রান।

এরপর শুভমন গিল পান ক্যারিয়ারের ষষ্ঠ শতক। ৯০ বলে সেঞ্চুরি হাঁকানোর দিনে ৬টি চার ও ৪টি ছক্কা হাঁকান গিল। পরের দৃশ্যপটে শুধুই চার-ছক্কার গল্প লেখেন সূর্যকুমার যাদব ও রাহুলরা।

অধিনায়কের ব্যাট থেকে ৩৮ বলে আসে ৫২ রান, ইশান কিষান খেলেন ১৮ বলে ৩১ রানের ইনিংস। ক্যামেরুন গ্রিনকে চার ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়া সূর্য অবশ্য বাকি পথ ভারতের সঙ্গেই ছিলেন। ৩৭ বলে ছয়টি করে চার-ছক্কায় ৭২ রান আনেন। ভারত পায় ৩৯৯ রানের সংগ্রহ, যা অজিদের বিপক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ ইনিংস।

তুলোধুনো হওয়ার দিনে ১০ ওভারে শতরান খরচায় দুটি উইকেট নিয়েছেন গ্রিন। একটি করে উইকেট হ্যাজলউড, জাম্পা ও শেন অ্যাবটের। এবার সিরিজে ফিরতে বড় চ্যালেঞ্জের সামনে স্মিথ-ওয়ার্নাররা। ইন্দোরের ছোট মাঠ এবং ফ্লাট উইকেটে কত দূর যায় তাই দেখার!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা