× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রিয়ালের ত্রাতা বেলিংহাম

থ্রিলার জিতল বায়ার্ন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩ ২২:৪১ পিএম

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৬ পিএম

থ্রিলার জিতল বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগ এলেই বদলে যায় রিয়াল। ম্যাচের শেষ বাঁশি বাজার আগ মুহূর্ত পর্যন্ত প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করে। ঘুরিয়ে দেয় ম্যাচের মোড়। রিয়ালকে নিয়ে পুরোনো এ কথাগুলোই যেন বুধবার আরেকবার প্রমাণ করে দেখালেন দলটিতে সদ্য নাম লেখানো জুড বেলিংহাম।

ম্যাচের পুরোটা সময় আধিপত্য বিস্তার করেও শঙ্কা জেগেছিল সান্তিয়ার্গো বার্নাব্যুতে পয়েন্ট ভাগ করার। প্রথমবার চ্যাম্পিয়নস লিগ খেলতে আসা ইউনিয়ন বার্লিনের বিপক্ষে সেটি হলে বেশ লজ্জাতেই পড়তে হতো রিয়ালকে।

সেটি অবশ্য হতে দেননি বেলিংহাম। শেষ মুহূর্তে ত্রাতা হয়ে রিয়ালের মান বাঁচিয়েছেন এই ইংলিশ তরুণ। ১-০ গোলের জয়ে তুলে নিয়েছেন পূর্ণ তিন পয়েন্ট। 

রিয়ালের কষ্টার্জিত জয়ের রাতের চ্যাম্পিয়নস লিগের ভিন্ন ভিন্ন ম্যাচে জয় পেয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও ছয় বছর পর প্রিমিয়ার লিগ থেকে উঠে আসা দল আর্সেনাল।

প্রথমবারের মতো ইউরোপসেরার মঞ্চে দল, প্রতিপক্ষ আসরের সবচেয়ে সফল দল রিয়াল। বার্লিন ফুটবলারদের মধ্যে উচ্ছ্বাসের কমতি ছিল না। নিজেদের সামর্থ্যের সবটুকু নিংড়ে দিয়েছে নিজেদের রক্ষণ সামলাতে।

রিয়ালের বিপক্ষে জয় নয়; তাদের গোল করতে না দেওয়াটাও যে বিশাল অর্জন। সে লক্ষ্যেই রক্ষণ সামলানোতে বার্লিনের ছিল বাড়তি মনোযোগ। এরপরও অবশ্য বেলিংহামের কাছে হার মানতে হয়েছে দলটিকে।

ফর্মের তুঙ্গে থাকা ইংলিশ তরুণ ৬ নম্বর ম্যাচে নেমে আদায় করে নিয়েছেন তার ষষ্ঠ ক্লাব গোল। তাতেই হারতে হয়েছে দলটিকে। তবে প্রতিপক্ষের মাঠে হারলেও নিজেদের ডেরায় মাঠে নামার আগে রিয়ালকে বেশ সতর্ক বার্তায় দিয়ে রাখল বার্লিন।

কষ্টার্জিত জয় পেলেও ম্যাচ শেষে বেলিংহামকে প্রশংসায় ভাসিয়েছেন কার্লো আনচেলত্তি, ‘সে মানসম্পন্ন ফুটবলার- সঙ্গে ভাগ্যবান। আক্রমণে অন্যদের চেয়ে বুদ্ধিমান সে। তার এই গুণটি রয়েছে এবং সে তার সর্বোচ্চ ব্যবহার করছে।’

রাতের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও বায়ার্ন মিউনিখের। এ গ্রুপের ম্যাচটিতে উত্তাপও ছড়িয়েছে বেশ। তবে নিজেদের মাঠে ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচটি ঠিকই ৪-৩ গোলের জয়ে নিজেদের করে নিয়েছে বাভারিয়ানরা। বিপরীতে কাসেমিরোর জোড়া গোলের পরও হতাশাই সঙ্গী হয়েছে রেড ডেভিলদের।

চ্যাম্পিয়নস লিগের বি গ্রুপের অন্য ম্যাচে পিএসভি ইন্ধুভেনকে ৪-০ গোলে বিধ্বস্ত করে জয় তুলেছে ছয় বছর পর টুর্নামেন্টে পা রাখা আর্সেনাল। আর্সেনালের প্রথম দুই গোলেই জড়িয়ে আছে দলটির তারকা ফুটবলার বুকায়ো সাকার নাম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা