× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বৃষ্টিতে পণ্ড বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৮ পিএম

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৮ পিএম

বৃষ্টিতে পণ্ড বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

মিরপুরে প্রথম ওয়ানডেতে খেলার কথা ছিল লিটন দাস-ফার্গুসনদের। খেললও তারা। তবে খেলাটা শেষ করতে পারলেন না মুস্তাফিজুর রহমান-নাসুম আহমেদরা। প্রকৃতি খেলতে দিল না ফিন অ্যালেন-হেনরি নিকোলসদেরও। বৃষ্টির বাধায় শেষ পর্যন্ত পরিত্যক্ত হলো বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ। দুদলের লড়াইয়ের মাঝে দু-দুবার হানা দিয়েছে বৃষ্টি। বৃষ্টির বাগড়ায় প্রথমবার ম্যাচের সময় নষ্ট হয় প্রায় দুই ঘণ্টা। দ্বিতীয়বার সময় অপচয় হয় এক ঘণ্টা ৪৫ মিনিট। ভারী বৃষ্টির সঙ্গে ছিল বজ্রপাত। মাঠের আউট ফিল্ডও ছিল খেলার অনুপযুক্ত। যে কারণে ম্যাচ বাতিল করতে বাধ্য হন মাঠের আম্পায়াররা।

৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ১৩৬ রান তুলতেই মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে হানা দিয়ে বসে বৃষ্টি। মাঝে বৃষ্টি থামলে ৬টা ৫৭ মিনিটে খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্ত বৃষ্টি ম্যাচের পিছু না ছাড়ায় খেলা আর শুরু হয়নি। শুরুতে ম্যাচের ওভার কমিয়ে ৪২ ওভারে নামিয়ে আনা হয়। ২০ ওভারের খেলা শুরুর জন্য রাত ৯টা ৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করার কথা ছিল আম্পায়ারদের। কিন্তু বৃষ্টির কারণে তার আগেই পণ্ড হয়ে যায় খেলা।

দাপুটে বোলিং করেন মুস্তাফিজুর রহমান। একাই শিকার করেন ৩ উইকেট। বাংলাদেশের তারকা এ পেসার ফিরিয়ে দেন হেনরি নিকোলসকে। ৪৪ রান নিয়ে সাজঘরের পথ ধরেছেন এ কিউই ব্যাটার। বৃষ্টির পর খেলা শুরু হতেই দুরন্ত বোলিং করেন মুস্তাফিজুর রহমান। পেস ঝড় তুলে কিউইদের ব্যাটিং লাইনআপে প্রথম আঘাতটা হানেন তিনি। তারকা এ পেসার ফিরিয়ে দেন ফিন অ্যালেনকে। তার ব্যাট থেকে নিউজিল্যান্ড পেয়েছে মাত্র ৯ রান। অ্যালেন ফেরার পর চাড বোয়েসকেও আউট করেছেন মুস্তাফিজ। 

দুরন্ত বোলিংয়ে দুটি উইকেট নেন নাসুম আহমেদ। স্পিন জাদু দেখিয়ে নাসুম ফিরিয়ে দেন ফিফটি হাঁকানো ওপেনার উইল ইয়াংকে। ইয়াং ফেরার আগে খেলেন ৫৮ রানের ধৈর্যশীল এক ইনিংস। পরে নাসুমের ভেলকিতে ধরাশায়ী হন রাচিন রবীন্দ্র।
ম্যাচের পঞ্চম ওভারে শুরু হয় বৃষ্টি। পরে দীর্ঘক্ষণ পর বৃষ্টি থামলে কমে আসে ম্যাচের পরিধি। ম্যাচ নেমে আসে ৪২ ওভারে। পরে খেলা শুরু হয় সাড়ে চারটায়।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড শুরুটা করেছে প্রায় নিখুঁত। দুই ওপেনার ফিন অ্যালেন আর উইল ইয়াং শুরুর প্রায় পাঁচটা ওভার কাটিয়ে দিয়েছেন কোনো বিঘ্ন ছাড়াই। নিউজিল্যান্ড ৪.৩ ওভার খেলে ৯ রান তুলতেই হানা দেয় বৃষ্টি।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। এ ছাড়াও দীর্ঘদিন পর সৌম্য সরকার ও নুরুল হাসান সোহানও ফিরেছেন একাদশে।

অন্যদিকে নিউজিল্যান্ড একাদশে ছিলেন ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্টদের মতো ক্রিকেটাররা। এ ছাড়াও বিশ্বকাপ দলে থাকা হেনরি নিকোলসও খেলেছেন আজকের ম্যাচে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, শেখ মাহেদি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : ফিন অ্যালেন, উইল ইয়ং, চ্যাদ বোউস, হেনরি নিকোলস, টম বুন্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকেঞ্চি, ইশ সোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা