× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বৃষ্টির বাগড়ায় বন্ধ পাকিস্তান-শ্রীলঙ্কার খেলা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৮ পিএম

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৮ পিএম

বৃষ্টির বাগড়ায় বন্ধ পাকিস্তান-শ্রীলঙ্কার খেলা

ম্যাচ শুরুর আগেই বৃষ্টি হানা দিয়েছিল কলম্বোতে। প্রকৃতির বাধায় পিছিয়ে যায় টস আর ম্যাচ শুরুর সময়। ৫ ওভার কমিয়ে খেলা শুরু হলেও আর প্রেমাদাসা স্টেডিয়ামে ফের বাগড়া দিয়ে বসেছে বৃষ্টি। খেলা এখন বন্ধ পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭.৪ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান তুলেছে পাকিস্তান।

আরও পড়ুন - টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

এশিয়া কাপের অলিখিত সেমি-ফাইনাল। ভারতের বিপক্ষে ফাইনাল খেলতে হলে আজ জয়ের কোনো বিকল্প নেই পাকিস্তানের সামনে। এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছেন ক্যাপ্টেন বাবর আজম। বৃষ্টির কারণে ম্যাচের পরিধি কমেছে ৫ ওভার। খেলা হবে ৪৫ ওভার। পাওয়ার প্লে হবে ৯ ওভার, ২৭ ওভার ও ৩৬ ওভারে। 

পাকিস্তান ও শ্রীলঙ্কার একাদশে এসেছে দুটি করে পরিবর্তন। পাকিস্তান অবশ্য একাদশ ঘোষণা করেছিল একদিন আগেই। সেখানেও বদল এসেছে। পিঠের চোট নিয়ে ছিটকে গেছেন ইমাম-উল-হক। তার জায়গায় একাদশে জায়গা করে নিয়েছেন ফখর জামান। সৌদ শাকিল ভুগছেন জ্বরে। এ কারণে মাঠের লড়াইয়ে হয়ে আছেন দর্শক। তার বদলে দলে অন্তর্ভুক্ত হয়েছেন আব্দুল্লাহ শফিক।

সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তান দল পাচ্ছে না হারিস রউফ ও নাসিম শাহর সার্ভিস। শুরুতে দলে পাঁচ পরিবর্তন এনেছিল বাবর আজমের দল। শাহিন আফ্রিদির সঙ্গে পেস ইউনিটে থাকছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও অভিষিক্ত জামান খান। ম্যাচের ঠিক আগে পাকিস্তানের একাদশে পরিবর্তন আসে দুটি জায়গায়। শ্রীলঙ্কার দলে ঢুকেছেন কুশল পেরেরা ও  প্রমথ মাদুশান।

সমীকরণটা সহজ। জিতলেই মিলবে এশিয়া কাপের ফাইনালে টিকিট। হারলে বাদ। এমন সমীকরণের ম্যাচে বৃষ্টির চোখ রাঙানি শুরুতেই। কোনো কারণে ম্যাচটি পণ্ড হলে রিজার্ভ ডে না থাকায় পয়েন্ট ভাগ করতে হবে দুদলকে। সেক্ষেত্রে নেট রান রেটে এগিয়ে থাকায় ফাইনালে পা রাখবে শ্রীলঙ্কা।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ হারিস, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, শাহিন আফ্রিদী, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও জামান খান।

শ্রীলঙ্কা একাদশ : পাথুম নিশানকা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথা আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, দুনিথ ভেল্লেলাগে, মাহেশ থিকসেনা, প্রমথ মাদুশান ও মাথিশা পাথিরানা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা