× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তান-শ্রীলঙ্কার ফাইনালে ওঠার লড়াই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৬ পিএম

পাকিস্তান-শ্রীলঙ্কার ফাইনালে ওঠার লড়াই

এশিয়া কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-পাকিস্তান। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টাই কলম্বোয় শুরু হবে ম্যাচটি।

আরও পড়ুন : বাংলাদেশ ম্যাচের আগে অনুশীলনে শ্রেয়াস

এ ম্যাচের আগে দুদলের মধ্যে মিল দুদলই জয় পেয়েছে বাংলাদেশের বিপক্ষে, হেরেছে ভারতের বিপক্ষে। তবে ভারতের বিপক্ষে পাকিস্তান পাত্তা না পেলেও শ্রীলঙ্কা ম্যাচটা হেরেছে নিজেদের দোষেই। রান রেটে অবশ্য পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে লঙ্কানরা।

তা ছাড়া ভারত-পাকিস্তান ম্যাচের মতো রিজার্ভ ডের ব্যবস্থা নেই এ ম্যাচে। তাই কোনো কারণে যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয় ম্যাচ, সেক্ষেত্রে কপাল পুড়বে আয়োজক পাকিস্তানের। অন্যদিকে রান রেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে পা রাখবে বর্তমান চ্যাম্পিয়নরা।

কলম্বোর আবহাওয়ার পূর্বাভাস অবশ্য বেশ চিন্তায় ফেলবে পাকিস্তানকে। এদিনও বৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। সঙ্গে পাকিস্তানকে ভাবতে হচ্ছে চোট সমস্যা নিয়েও। দলের তারকা পেসার নাসিম শাহ ও হারিস রউফকে এ ম্যাচে পাচ্ছে না দলটি।

তাদের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে শাহনেওয়াজ দাহানি ও উসামা মিরকে। কাজেই ব্যাটারদের ওপর থাকবে বাড়তি দায়িত্ব।

এদিকে লঙ্কানরা অবশ্য বেশ ছন্দেই আছে। ভারতের বিপক্ষে জয় না পেলেও তাদের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে মাত্র ২১৩ রানে আটকে রেখেছিলেন লঙ্কানদের দুই স্পিনার দিনুথ ভেল্লালাগে ও চারিথ আসালাঙ্কা।

নিজের দিনে কতটা ভয়ংকর হয়ে উঠতে পারেন ভেল্লালাগে তা ভারতের বিপক্ষেই প্রমাণ করে দেখিয়েছেন এই তরুণ। কাজেই পাকিস্তান ব্যাটারদেরও বেশ সাবধানতার সঙ্গেই খেলতে হবে তাকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা