× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেন কীর্তির ম্যাচে কিউইদের ১৮১ রানের হার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪৯ এএম

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৯ এএম

বেন কীর্তির ম্যাচে কিউইদের ১৮১ রানের হার

হ্যারি ব্রুকসের জায়গায় অবসর ভেঙে ওয়ানডেতে কেন বেন স্টোকস? সে প্রশ্নেরই উত্তর মিলেছে কাল। নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে বেন খেলেছেন ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত ১৮২ রানের ইনিংস। তার অমন বিধ্বংসী ইনিংসের পরও ৩৬৮ রানে অলআউট হন স্বাগতিকরা। জবাবে রানপাহাড়ে চাপা পড়ে কিউইরা গুটিয়ে যায় মাত্র ১৮৭ রানে। ১৮১ রানের জয়ে চার ম্যাচের সিরিজে ২-১-এ এগিয়ে যায় ইংল্যান্ড।

বেনের দিনে স্বাগতিকদের আক্ষেপ সুযোগ থাকার পরও দাভিদ মালানের সেঞ্চুরি করতে না পারা। ৯৫ বলে ৯৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর জস বাটলারকে নিয়ে ইংল্যান্ডের হয়ে প্রথম দ্বিশতকের দিকে এগিয়ে যান বেন। তবে কখনও কখনও যে ইনিংসের লাগামটাও টানতে হয় তা বোধহয় ভুলেই গিয়েছিলেন আগ্রাসি বেন। ফলে জেসন রায়ের ১৮০ রানের ব্যক্তিগত ইনিংস টপকে গেছেন ঠিকই। তবে সেটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি। লিসটেরের বলে কাটা পড়েন। থামে বেনের ১২৪ বলে ১৫ চার ও ৯ ছক্কায় সাজানো ১৮২ রানের ইনিংস।

শেষ দিকে চালিয়ে খেলতে গিয়ে দ্রুত ফিরতে হয়েছে ইংল্যান্ডের বাকি ব্যাটারদেরও। তবে স্কোরবোর্ডে ততক্ষণে ঠিকই পাহাড়সম রান জমা হয়ে গেছে তাদের। ৪৮.১ ওভারে ইংল্যান্ড থামে ৩৬৮ রানে। কিউইদের মধ্যে ৫১ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট।

জবাবে নিয়মিত উইকেট হারিয়েছে কিউইরা। মাঝে কেবল ইংলিশদের পথ রোধ করে রেখেছিলেন গ্লেন ফিলিপস। তবে তিনি থামলেই শেষ হয়ে যায় কিউইদের লড়াই। দলীয় সর্বোচ্চ ৭২ রান করেন তিনি।

এমন ইনিংসের পর স্বাভাবিকভাবেই ম্যাচসেরা হয়েছেন বেন। জেসন রায়কে ছাড়িয়ে যাওয়ায় ম্যাচ শেষে এর জন্য দুঃখ প্রকাশ করে বেন বলেন, ‘কিছুদিন বাইরে থাকার পর দলে ফিরে আসা এবং দলকে সাহায্য করতে পেরে ভালো লাগছে। আমি রয়ের কাছে ক্ষমা চেয়েছি তাকে ছাড়িয়ে যাওয়ার জন্য। তবে এটা একটা ভালো উইকেট। আমরা নিউজিল্যান্ডকে চাপে রাখার কথা বলেছিলাম, বিশেষ করে ওপরের দিকে। সেটি করতে পেরে ভালো লাগছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা